মুসলিম নেতাদের প্রতি যে আহ্বান জানালেন হামাস প্রধান
প্রকাশ: ২৫ অক্টোবর, ২০২৩, ০৬:০৭ বিকাল
নিউজ ডেস্ক

।।জহিরুল ইসলাম।।

ইসলামী প্রতিরোধ আন্দোলন (হামাস) এর রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়াহ বলেছেন, পশ্চিমারা নিজেদের এবং আরব ও ইসলামি জনগণের মধ্যে একটি প্রাচীর তৈরি করেছে যা কখনোই হেলে পড়বে না।

“কুদস প্রেস এজেন্সিতে”  সম্প্রচারিত একটি প্রেস বিবৃতিতে মঙ্গলবার সকালে হানিয়া এ কথা বলেন। হানিয়াহ বলেন যে,"গাজা উপত্যকায় ইসরায়েলের গণহত্যাকে সমর্থন করে পশ্চিমারা মনুষ্যত্বহীনতার পরিচয় দিয়েছে। তারা মানবতার সীমা থেমে বেরিয়ে গেছে।

আরব ও মুসলিম বিশ্বের নেতাদের উদ্দেশে বিস্ময় ও আক্ষেপ প্রকাশ করে হানিয়াহ বলেন, আল্লাহর জন্য লড়াইয়ে অবতীর্ণ হতে আপনারা আর কত মুসলিমের রক্ত দেখতে চান? আর কত নিষ্পাপ শিশু, বৃদ্ধ ও মা বোনের নির্মম মৃত্যু দেখলে আপনারা উঠে দাঁড়াবেন? রক্তাক্ত মাটি আর শহীদের রক্তাক্ত কাফন কি আপনাদের চেতনায় আঘাত করে না?

বিবৃতিতে হামাস প্রধান বলেন, টানা ১৮ দিন ধরে ইসরায়েলি দখলদাররা গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় তীব্র বিমান হামলা চালিয়ে আসছে। গত রাতে বেশ কয়েকটি এলাকায় অভিযানের ফলে ১১০ ফিলিস্তিনি  শহীদ হয়েছেন।

ইসমাইল হানিয়া আরও বলেন, দখলদার বাহিনীর অভিযানে পুরো এলাকা ধ্বংস হয়ে গেছে। এখন পর্যন্ত ২,০৫৫ জন শিশু এবং ১,১১৯ জন নারীসহ মোট ৫,০০০ জনেরও বেশি ফিলিস্তিনি শহীদ হয়েছেন। আর  ধ্বংসস্তূপের নীচে নিখোঁজ রয়েছে অজানা সংখ্যক মানুষ। আহতদের সংখ্যা অনির্দিষ্ট সংখ্যক লোক ছাড়াও ১৫,২৭৩ জনে পৌঁছেছে।

সূত্র: আনাদোলু এজেন্সি

এনএ/