ইসরাইল যুদ্ধাপরাধী: ইসলামী আইনজীবী পরিষদ
প্রকাশ: ২৩ অক্টোবর, ২০২৩, ০৭:৪২ বিকাল
নিউজ ডেস্ক

ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ বলেছেন, গাজা উপত্যকার হসপিটালে চিকিৎসাধীন নিরীহ শিশু, নারী ও পুরুষ রোগীদের উপর গভীর রাতে মার্কিন মিত্র ইসরাইল কর্তৃক বর্বর বোমা হামলা আধুনিক বিশ্বের সকল মানবাধিকার ও আইনকে লঙ্ঘন করেছে।

তিনি বলেছেন, জেনেভা কনভেনশন অনুযায়ী ইসরাইল এই ন্যাক্কারজনক হামলা করে যুদ্ধাপরাধ করেছে। আন্তার্জাতিক আদালতে তার বিচার হতে হবে। অন্যথায় বিশ্বাবাসী ইসরাইল ও তাদের সমর্থকদের কখনোই ক্ষমা করবে না।

শনিবার (২৩অক্টাবর) সকালে পল্টনস্থ ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, সেক্রেটারী জেনারেল অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট হানিফ মিয়া, অ্যাডভোকেট মানিক মিয়া, অ্যাডভোকেট আব্দুল হামিদ, অ্যাডভোকেট শহিদুল হক তোতা, অ্যাডভোকেট রফিকুল ইসলাম মিলন, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট জমারত আলী, অ্যাডভোকেট মিজানুর রহমান, অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট বিল্লাল হোসেন মজুমদার,  অ্যাডভোকেট আনিছুর রহমান, অ্যাডভোকেট বাইজিদ হোসেন, অ্যাডভোকেট নিয়ামুল নাছির তালুকদার, অ্যাডভোকেট হাসিবুর রহমান প্রমুখ।

এনএ/