গাজায় হামলার প্রতিবাদে ঢাকা কলেজে বিক্ষোভ
প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২৩, ০৪:৩৮ দুপুর
নিউজ ডেস্ক

ফিলিস্তিনদের প্রতি সংহতি ও গাজায় ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীরা। এসময় গাজা উপত্যকায় ফিলিস্তিনদের ওপর ইসরায়েলি দখলদার বাহিনীর অব্যাহত গণহত্যা, হামলা, আগ্রাসনের নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে ঢাকা কলেজের শহীদ মিনারের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন তারা। এতে কলেজের উচ্চ মাধ্যমিক, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণির শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে ইসরায়েলি সেনারা অবৈধভাবে ফিলিস্তিনের সাধারণ জনগণের ওপর চেপে বসেছে এবং নির্যাতন করছে। তারা নির্বিচারে গণহত্যা চালিয়ে সেখানকার মানবাধিকার পরিস্থিতির নাজুক অবস্থা তৈরি করেছে। আবালবৃদ্ধবনিতা নির্বিশেষে সবাইকে নির্বিচারে হত্যা করা হচ্ছে। এ আগ্রাসন বন্ধ হওয়া জরুরি। একটি দেশ কখনো এভাবে অন্য দেশের ওপর নির্বিচারে হামলা চালাতে পারে না।

এসময় শিক্ষার্থীরা ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবর’, ‘লাব্বাইক লাব্বাইক, লাব্বাইক ইয়া আকসা’, ‘ফিলিস্তিন মুক্তি পাক, ইসরায়েল নিপাত যাক’ সহ নানা স্লোগান দিতে থাকেন।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি কলেজ ক্যাম্পাস থেকে মূল ফটক দিয়ে বের হয়ে মিরপুর সড়ক প্রদক্ষিণ করে নায়েম রোডে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।