শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

তেজগাঁওয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিভিন্ন রাস্তায় তীব্র যানঝট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
তেজগাঁওয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের সড়ক অবরোধ,

|| হাসান আল মাহমুদ ||

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের সাতরাস্তা এলাকায় ছয় দফা দাবিতে ‘কারিগরি ছাত্র আন্দোলনের’ ব্যানারে একদল শিক্ষার্থী সড়ক অবরোধ করেছেন। ফলে রাজধানীর বিভিন্ন রাস্তায় তীব্র যানঝট দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সোমবার (দুপুর ১২টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন বলে গণমাধ্যমকে জানান তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী শামীমুর রহমান।

সরেজমিনে বিকাল সাড়ে তিনটায় দেখা যায়, শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে বিজয়স্মরণী রোড থেকে হাতিরঝিল, মধুবাগ পর্যন্ত পুরোটাই যানঝটে স্থবির হয়ে আছে। এছাড়া, শাহবাগ, মানিক মিয়া অ্যাভিনিউ, মগবাজার, ইস্কাটন ও মালিবাগ রোডে যানঝট তৈরী হওয়ার খবর পাওয়া গেছে।

এসময় অস্থির কয়েকজন যাত্রী বিরুক্তি সুরে বলেছেন, এখন সময়টাই অন্যরকম। যার যখন মনে চায় দাবি আদায়ে রাস্তায় নেমে পড়ে। গত পনের বছর কী করছে!

জানা গেছে, পলিটেকনিক শিক্ষার্থীরা টেকনিক্যাল পদে নন টেকনিক্যাল নিয়োগ বাতিলসহ ছয় দফা দাবি আদায়ে এমন কর্মসূচি  দিয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাস্তা না ছাড়ার ঘোষণা দিয়েছেন। এ ছাড়া কারিগরি শিক্ষা বোর্ড সংস্কার করে কারিগরি সেক্টর পরিচালনায় কারিগরি শিক্ষাবহির্ভূত কোনো জনবল থাকতে পারবে না বলে তারা দাবি জানায়।

তাদের দাবি, কারিগরি শিক্ষা অধিদফতরের বিতর্কিত নিয়োগ বিধিমালা সংশোধন করে সব শূন্য পদে কারিগরি জনবল নিয়োগের মাধ্যমে শিক্ষকসংকট দূর করতে হবে।

উচ্চশিক্ষার সুযোগ বাড়ানোর লক্ষ্যে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ছাত্র ও ছাত্রীদের জন্য প্রস্তাবিত চারটি ইঞ্জিনিয়ারিং কলেজে শতভাগ সিট নিশ্চিত করতে হবে বলে দাবি জানায় তারা। 

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ