শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

ছাত্র আন্দোলনে গুলিতে চোখের আলো হারানো মাদরাসা ছাত্রকে আস-সুন্নাহ’র সহায়তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চোখের আলো হারানো মাদরাসা ছাত্র মোরশেদ, শায়খ আহমাদুল্লাহ

|| হাসান আল মাহমুদ ||

বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে ছররা গুলিতে চোখের আলো হারানো পটিয়া মাদরাসার ছাত্র মোরশেদকে আস-সুন্নাহ ফাউন্ডেশন ২ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছে।

আজ বুধবার (৪ সেপ্টম্বর) দুপুরে রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসায় অবস্থান করা ঢাকায় চিকিৎসা নিতে আসা আহত চট্রগ্রামের পটিয়া মাদরাসার ছাত্র মোরশেদকে এ সহায়তার চেক তুলে দেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। এসময় বারিধারা মাদরাসার মুহতামিম মুফতি মুনীর হোসাইন কাসেমী উপস্থিত ছিলেন।

আওয়ার ইসলামকে তথ্যটি নিশ্চিত করেছেন বারিধারা মাদরাসার শিক্ষক মুফতী গোলাম রাজ্জাক কাসেমী।

এছাড়া, আজ বুধবার (৪ সেপ্টেম্বর) শায়খ আহমাদুল্লাহ নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে জানান, পটিয়া মাদরাসার ছাত্র মোরশেদ। ৪ আগস্ট দু’চোখেই ছর্রা গুলি ঢুকে অন্ধপ্রায়। আজ বারিধারা মাদরাসায় গিয়ে তার চিকিৎসার খোঁজ খবর নেওয়া ও ফাউন্ডেশন থেকে দুই লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

তিনি জানান, ‘চিকিৎসার প্রয়োজনে মোরশেদ এই মুহূর্তে ঢাকার বারিধারা মাদরাসায় অবস্থান করছেন। চিকিৎসকগণ উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ যাওয়ার পরামর্শ দিয়েছেন’।

বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের জন্য চলমান প্রকল্প বিষয়ে শায়খ আহমাদুল্লাহ জানান, ‘বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের জন্য আমাদের ঘোষিত ১০ কোটি টাকার মহাপ্রকল্প চলমান আছে। এই প্রকল্পে এখন পর্যন্ত ১২৮৩ জন আহতকে ৩ কোটি ৬৫ লক্ষ ১৫ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। অবশিষ্ট আহতদের কাছে সহায়তা পৌঁছানোর প্রক্রিয়া চলমান আছে।

এছাড়া চোখের আলো হারানো, পঙ্গুত্ব বরণকারীদের জন্য ২ কোটি এবং নিহতদের পরিবারের জন্য ২ কোটি ও উপার্জনে অক্ষম ব্যক্তিদের স্বাবলম্বীকরণ প্রকল্পে ২ কোটি টাকা ব্যয়ের কাজ আমরা শুরু করেছি।

যাদের কাছে সহায়তা পৌঁছে দেয়া হয়েছে, তাদের ট্রাঞ্জেকশড ডিটেইলসহ বিস্তারিত বিবরণ আগামী সপ্তাহে পোস্ট করা হবে ইনশাআল্লাহ।’

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ