শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

কাল বন্যাদুর্গত এলাকায় যাচ্ছেন শায়খে চরমোনাই মুফতী সৈয়দ ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
কাল বন্যাদুর্গত এলাকায় যাচ্ছেন মুফতী সৈয়দ ফয়জুল করীম

|| হাসান আল মাহমুদ ||

হঠাৎ করেই ভয়াবহ দুর্যোগের কবলে বাংলাদেশ। ভারতের বাঁধ খুলে দেয়ায় উজানের পানি ও ভারী বর্ষণে তলিয়ে গেছে ফেনী, নোয়াখালী, লক্ষীপুরসহ আশপাশের অঞ্চল। বন্যায় সহায়-সম্পত্তি হারিয়ে অসহায় হাজার হাজার পরিবার। এখনো আটকা পড়ে আছেন অগণিত অসহায় মানুষ।  সর্বস্তরের মানুষ যোগ দিয়েছে উদ্ধার তৎপরতায়। বিপর্যস্ত মানুষের পাশে জীবন বাজি রেখে দাঁড়িয়েছে দেশের আলেম সমাজ। আলেমদের বিভিন্ন সেবা সংস্থা, সংগঠন এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। 

এদিকে আগামীকাল মঙ্গলবার (২৭ আগস্ট) ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও সহায়তা নিয়ে যাচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র সিনিয়র নায়েবে আমীর শায়খে চরমোনাই মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

সংগঠনটির প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম জানান, শায়েখে চরমোনাই প্রথমে সোনাইমুড়ী কামিল মাদরাসা আশ্রয় কেন্দ্র পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন। এরপর কানকিরহাট উচ্চ বিদ্যালয়, সেনবাগ পাইলট উচ্চ বিদ্যালয়, ফেনীর ফুলগাজী, ছাগলনাইয়া থানার প্রত্যন্ত দুর্গম এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন।

এর আগে ফেনী, নোয়াখালী ও কুমিল্লার বিভিন্ন এলাকায় বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও পানিবন্দি মানুষের মাঝে ‘উপহারসামগ্রী, নগদ অর্থ ও ত্রাণ বিতরণ’ করেছেন ইসলামী আন্দোলনের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

এছাড়া, বানভাসি মানুষের জন্য সংগঠনটির ছাত্র সংগঠন ‘ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ’-এর ১৯ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় দুর্যোগ সহায়তা টিমসহ জরুরী কর্মসূচি ঘোষণা করে বন্যকবলিত এলাকায় সক্রীয় আছে বলে জানা গেছে।

সংগঠনটির কর্মসূচিতে রয়েছে-০১. দুর্যোগপূর্ণ অঞ্চলে উদ্ধার কার্যক্রম। ০২. শুকনো খাবার বিতরণ। ০৩. পানি বিশুদ্ধকরণ উপকরণ বিতরণ। ০৪. প্রাথমিক চিকিৎসা সহায়তা প্রদান ও ০৫. প্রয়োজনীয় পোশাক বিতরণ।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ