শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

কওমি উদ্যোক্তার বার্ষিক সম্মেলন ২ জুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

জনপ্রিয় ভার্চুয়াল বিজনেস গ্রুপ ‘কওমি উদ্যোক্তা’র বার্ষিক উদ্যোক্তা সম্মেলন  আগামী ২ জুন ২০২৪।  

ঢাকার প্রাণকেন্দ্র রাজধানীর কাকরাইল ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে রবিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সম্মেলনে শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম, ব্যবসায়ী, উদ্যোক্তা, ডিজিটাল মার্কেটার, স্যোশাল ওয়ার্কারসহ সাংস্কৃতিক ব্যক্তিগণ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে উদ্যোক্তা, ব্যবসা বিষয়ে মতবিনিময়ের পাশাপাশি বিষয়ভিত্তিক আলোচনা করবেন আলোচকগণ।

কওমি উদ্যোক্তার ফাউন্ডার মাওলানা রোকন রাইয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন আইনজীবী ও মিডিয়া ব্যক্তিত্ব ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি, মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শরীফ মুহাম্মদ, বাংলাদেশ আই হস্পিটাল মালিবাগের ডিরেক্টর ডা: মাসুদ হাশমী, মাওলানা সাইমুম সাদী, বিজনেস মেন্টর কোচ কাঞ্চন, কন্টেন্ট কিংয়ের ফাউন্ডার মুহাম্মাদ ইকরাম, লেখক-সাংবাদিক ও উদ্যোক্তা মাওলানা মিরাজ রহমান, উইট ইনিস্টিউটের ফাউন্ডার নাজিব রাফে, আলেম উদ্যোক্তা ও স্পিকার গাজী সানাউল্লাহ রাহমানী, আওয়ার ইসলাম২৪ ডটকম সম্পাদক মুফতি হুমায়ূন আইয়ূব, মুফতি আব্দুল্লাহ মাসুম, কলরব শিল্পীগোষ্ঠীর নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামান, রেডিও একাত্তর উপস্থাপক মাওলানা মামুন চৌধুরী, স্টরেক্স কো-ফাউন্ডার রশিদ আবিদ (সৌরভ), ইয়েস২০ স্কুলের প্রেসিডেন্ট মাওলানা রফিকুল ইসলাম খান, স্টেডফাস্ট কুরিয়ার লিমিটেডের ফাউন্ডার কে এম রিদওয়ানুল বারী জিওন, হামনাহ ফাউন্ডার আহমাদ আব্দুল্লাহ সহ আরো উপস্থিত থাকবেন ছোট-বড় শতাধিক উদ্যোক্তা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

উল্লেখ্য, ‘নিজের কথা কও’ শ্লোগানে ২০২০ সালের ২ জুন শুরু হয় কওমি উদ্যোক্তার পথচলা। কোভিড-১৯ ও লকডাউনে অর্থনৈতিক অস্থিরতার সময়ে যখন কর্মসংস্থান হারাচ্ছিল মানুষ তখন ব্যবসা-বাণিজ্যের এই ভিন্নধর্মী প্লাটফর্ম আশা ও উদ্দিপনা জাগায় তরুণ আলেমদের। যেখান থেকে এ পর্যন্ত হাজারও তরুণ সফল উদ্যোক্তায় পরিণত হয়েছে। গড়ে উঠেছে ব্যক্তি মালিকানাধীন অনেক কোম্পানি। শুরু থেকেই গ্রুপটিতে ব্যাপক সাড়া মেলে। গ্রুপটি থেকে নতুন নতুন উদ্যোগ শুরু করে সাবলম্বী হওয়ার পথে রয়েছেন হাজারও আলেম ও মাদরাসা শিক্ষার্থী। গত ২৪ ডিসেম্বর ২০২০ তারিখে ১ম উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হয়  ঢাকায়।

গ্রুপের এডমিন আলেম, লেখক ও উদ্যোক্তা মাওলানা রোকন রাইয়ান জানিয়েছেন, হালাল উপার্জন বৃদ্ধি করতে আমাদের কওমি উদ্যোক্তার যাত্রা। আলহামদুলিল্লাহ, অল্পসময়ে ব্যাপক সাড়া পেয়ে আমরা আপ্লুত। অসংখ্য তরুণ আলেম এখন স্বপ্ন দেখছেন নিজে উদ্যোক্তা হওয়ার পাশাপাশি অন্যকে চাকরি দিয়ে সহযোগিতা করার। ইনশাআল্লাহ, আমরা হালাল উপার্জন বৃদ্ধি করতে এ প্ল্যাটফর্মকে ব্যাপকভাবে কাজে লাগাতে পারবো বলে আশাবাদী।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ