শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সরকারি তিন দপ্তরে দুদকের অভিযান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নিয়ম ভঙ্গ করে বহুতল ভবন নির্মাণ, অবৈধ গ্যাস সংযোগ ও অর্থ আত্মসাতের অভিযোগে পৃথক তিনটি অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৯ এপ্রিল) দুদকের প্রধান কার্যালয়, কিশোরগঞ্জ ও নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয় থেকে পৃথক অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে অধিকাংশ অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে সংস্থাটির (জনসংযোগ) কর্মকর্তা উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক জানিয়েছেন।

দুদক সূত্রে জানা যায়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নিয়ম ভঙ্গ করে বহুতল ভবন নির্মাণের অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজউক ও যাত্রাবাড়ীতে দুদকের প্রধান কার্যালয় হতে এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। অভিযানে টিম সংশ্লিষ্ট ভবন এলাকায় গিয়ে পরিদর্শন করে।

‘এ বিষয়ে রাজউকের ঢাকার পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ-১) সহ সংশ্লিষ্ট ইমারত পরিদর্শক ও অথরাইজড কর্মকর্তাদের সঙ্গে টিম কথা বলে ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করেছে। নথিপত্র যাচাই-বাছাই শেষে পরবর্তীতে পদক্ষেপ নেওয়া হবে বলে জানা গেছে।’

অন্যদিকে মেসার্স নাদিয়া ট্রেডার্স নামের এক প্রতিষ্ঠানে বিরুদ্ধে সরকারি হাসপাতালের আউটসোর্সিং কর্মচারীদের কাছ হতে গৃহীত জামানতের টাকা আত্মসাতের অভিযোগের দুদকের নোয়াখালী অফিস থেকে এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয় এবং সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বক্তব্য পর্যালোচনা করা হয়। সিভিল সার্জন অফিস থেকে তালিকা সংগ্রহ করে দৈবচয়ন ভিত্তিকে কয়েকজন নিয়োগপ্রাপ্ত আউটসোর্সিং কর্মচারীর সাথে কথা বলে। টিম জানতে পারে, সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তাদের কাছে কোনো জামানত গ্রহণ করেনি। জামানত আত্মসাতের অভিযোগ প্রাথমিকভাবে সত্যতা পাওয়া না গেলেও চাকরি দেওয়ার নামে অবৈধ লেনদেনের তথ্য পাওয়া গেছে।

এছাড়া তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রবিউশন কোম্পানির কিশোরগঞ্জ সদরের ম্যানেজারের বিরুদ্ধে মোটা অংকের ঘুষের বিনিময়ে রেস্টুরেন্টে অবৈধ গ্যাস সংযোগ প্রদানের অভিযোগের এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির উপস্থিতিতে সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। অভিযোগ সংশ্লিষ্ট পানসি হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট পরিদর্শন করা হয়। সংশ্লিষ্ট রেকর্ডপত্র ও গ্যাস সংযোগের স্থান রেকর্ড করা হয়। অভিযানকালে গ্যাস ব্যবহারে অনিয়মের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে জানা গেছে।

-একে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ