শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ২১তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ২১তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ রোববার দুপুর ২টা ৩০ মিনিটে ফলাফল প্রকাশ করা হয়।

এসময় বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী মহাপরিচালক আল্লামা নূরুল হুদা ফয়েজীর কাছে ফলাফল হস্তান্তর করেন। ২১তম কেন্দ্রীয় পরীক্ষায় মোট ১৪ হাজার ৬শ’ ত্রিশ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পাশের হার ৯১.০৮%।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি শুকরিয়া আদায় করে বলেন, একটি সুখী সমৃদ্ধ ও আলোকিত সমাজ বির্নিমানে দ্বীনি শিক্ষার বিকল্প নেই।

মূলত এ উদ্দেশ্যকে সামনে রেখেই মরহুম পীর সাহেব র. গত শতাব্দীর শেষ দিকে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড প্রতিষ্ঠা করে গেছেন। আলহামদুলিল্লাহ, ইতোমধ্যে এ বোর্ডের মাধ্যমে হাজার হাজার মাদরাসা প্রতিষ্ঠিত হয়েছে। তারা বোর্ডের সিলেবাস বাস্তবায়ন করছেন, প্রশিক্ষণ গ্রহণ করছেন, নিয়মতান্ত্রিকভাবে হিফজ বিভাগ ও কিতাব বিভাগের শিক্ষার্থীদের কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণ করাচ্ছেন। মাদরাসাগুলোর তালীম তারবিয়াতের মানোন্নয়নে বোর্ড গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এছাড়াও দেশজুড়ে শিশুদের জন্য কুরআনী মক্তব ও বয়স্কদের জন্য কুরআন ও ফরজিয়াত শিক্ষায় ভূমিকা রাখছে।

এসময় তিনি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থী, পরীক্ষক ও মাদরাসা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। পীর সাহেব চরমোনাই শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। কেন্দ্রীয় পরীক্ষা সুচারুরূপে আঞ্জাম দেয়ায় বোর্ডের সংশ্লিষ্ট দায়িত্বশীল ও কর্মকর্তা-কর্মচারীদের শুকরিয়া জ্ঞাপন করেন। এছাড়াও তিনি দেশের সকল সচেতন মাদরাসা কর্তৃপক্ষকে বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের সাথে সম্পৃক্ত হয়ে সিলেবাস বাস্তবায়ন ও নিয়মতান্ত্রিকভাবে কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণের আহ্বান জানান।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী চেয়ারম্যান মুফতি সৈয়দ এছহাক মুহা. আবুল খায়ের, মহাসচিব আল্লামা নূরুল হুদা ফয়েজী, যুগ্ম মহাসচিব আল্লামা মুজিবুর রহমান কালিশুরী, উপ মহা পরিচালক (প্রশাসন) মাওলানা মুহাম্মাদ শামসুদ দোহা তালুকদার, মুফতি মঈনুদ্দীন খান তানভীর, মুফতি আব্দুল আজীজ কাসেমী, মুফতি জহিরুল ইসলাম কাসেমী প্রমুখ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ