শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

খেলাফত মজলিসের আমিরের মৃত্যুতে শায়খুল হাদিস মাওলানা আলী উসমানের শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। খেলাফত মজলিসের আমির মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী মৃত্যুতে জামিয়ার কোরআনিয়া ঝাউতলার প্রতিষ্ঠাতা মহাপরিচালক শায়খুল হাদীস মাওলানা আলী উসমান গভীর শোক প্রকাশ করেছেন।

গত শুক্রবার (৭ এপ্রিল) ইফতারের মুহূর্তে খেলাফত মজলিসের আমীর ও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের (বেফাক) সাবেক মহাপরিচালক শায়খুল হাদীস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর ইন্তিকালে গভীর শোক ও সমাবেদনা প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের অন্যতম নায়েবে আমির ও জামিয়ার কোরআনিয়া ঝাউতলার প্রতিষ্ঠাতা মহাপরিচালক শায়খুল হাদীস মাওলানা আলী উসমান। শনিবার গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, মরহুম মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ছিলেন অত্যন্ত আদর্শবান একজন মানুষ। বেফাক শিক্ষা বোর্ডের মতো একটি গুরুপূর্ণ সংস্থা তাঁর নিরলস নেতৃত্বে দূরদর্শী পথ পাড়ি দিয়েছিল। এছাড়ও তিনি মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত খেলাফত প্রতিষ্ঠার কাজে ময়দানে সক্রিয় ছিলেন। দ্বীনের প্রচার প্রসার এবং ইলমে দ্বীনের বিস্তারে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তিনি মরহুম মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তার জান্নাতুল ফেরদাউস নসিবের জন্য দু’আ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী খেলাফত মজলিসের আমির নির্বাচিত হন। এর আগে তিনি কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। জানা গেছে, অধ্যাপক যোবায়ের আহমদ চৌধুরী বেফাকের দায়িত্ব নিয়েছিলেন গত ১৪৩৬ হিজরী সনের সফর মাসের ২৪ তারিখে।

এরপর ধারাবাহিক কাজের মাধ্যমে বেফাককে নিয়ে গিয়েছেন এক অন্যন্য উচ্চতায়। তিনি বেফাকের সাবেক মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী রহ. ও মাওলানা আব্দুল কুদ্দুসের সময়ে বেশ সুনামের সাথে কাজ করেছেন। এরপর বিভিন্ন জটিলতা বার্ধ্যকজনিত অসুস্থতার কারণে তিনি সেচ্ছায় বেফাক থেকে পদত্যাগও করেন।

মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ১৯৫০ সালে ১ ডিসেম্বর মৌলভীবাজার শহরে জন্মগ্রহণ করেন। তার বাবা মাওলানা আবদুন নূর শায়খে ইন্ধেশ্বরী ছিলেন প্রখ্যাত আলেম। কর্মজীবনে তিনি বিভিন্ন মাদ্রাসায় শিক্ষকতা করেছেন। তিনি দীর্ঘদিন ধরে রাজনীতিতে সক্রিয়। ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে খেলাফত মজলিসের মনোনীত প্রার্থী হিসেবে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার-রাজনগর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি একজন লেখকও। তার কয়েকটি বই বাজারে রয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ