শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

৫৬২ দিন পর জামিন পেলেন দায়ী মাওলানা কলিম সিদ্দিকী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। প্রখ্যাত ইসলামি দায়ী মাওলানা কলিম সিদ্দিকী ৫৬২ দিন পর জামিন পেয়েছেন।

আজ বুধবার এলাহাবাদ হাইকোর্ট তাকে জামিন দিয়েছেন।

মাওলানা কলিম সিদ্দিকী ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন পাশ এর অধীনে করা একটি মামলায় কারাগারে বন্দী হয়েছেন, বুধবার এলাহাবাদ হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন।

আইনজীবী এস এম রেহমান ফয়েজ, ব্রিজ মোহন সাহাই ও জিয়া উল কাইয়ুম জিলানি কারাবন্দী এ দায়ীর পক্ষে উপস্থিত আদালতে উপস্থিত ছিলেন।

মাওলানা কালিম সিদ্দিকী পশ্চিম উত্তর প্রদেশের একজন বিশিষ্ট আলেম ও গ্লোবাল পিস সেন্টারের পাশাপাশি জামিয়া ইমাম ওয়ালিউল্লাহ ট্রাস্টের সভাপতি।

তিনি ছাড়াও মোহাম্মদ উমর ও মুফতি কাজী জাহাঙ্গীর কাসেমিসহ এক ডজনেরও বেশি এ কঠোর আইনের মামলায় একই জেলে বন্দী রয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১২ ডিসেম্বর ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হয়। এই আইনের জেরে বিক্ষোভ দানা বেধে ওঠে। আর সেই আন্দোলনের উপকেন্দ্র হয়ে উঠেছিল দিল্লির শাহীন বাগ। এই আন্দোলন চলার সময় পুলিশ ধর্মীয় নেতাদের মধ্যে বিভিন্ন কথোপকথন ফাঁস করে।

পুলিশ তদন্ত করে আরও জানিয়েছে, মাওলানা কালিম সিদ্দিকির ট্রাস্ট ৩ কোটির বেশি বিদেশি অর্থ গ্রহণ করেছে। এর মধ্যে দেড় কোটি এসেছে বাহরাইন থেকে।

মাওলানা কালিম সিদ্দিকী ভারতের বিখ্যাত আলেম মুসলিম ধর্মপ্রচারক। দেশটির হাজার হাজার অমুসলিম বিভিন্ন সময়ে তার আলোচনা ও প্রচেষ্টায় ইসলাম গ্রহণ করেছেন। বাবরি মসজিদ ধ্বংসের কাজে জড়িতসহ বিভিন্নভাবে মুসলমানদের ওপর নির্যাতনকারী বহু অমুসলিমও তার হাতে ইসলাম গ্রহণ করেন।

এদিকে মাওলানা কালিম সিদ্দিকীকে গ্রেফতারের পরপরই স্থানীয়রা বিক্ষোভ মিছিল করেন। আম আদমি পার্টির আমানাতুল্লাহ খান এবং দিল্লি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান এই ঘটনাকে ‘মুসলিম নির্যাতন’ হিসেবে আখ্যা দিয়ে নিন্দা জানান। সূত্র: মাকতুব মিডিয়া, ইন্ডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ