শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

বিমানের ই-মেইল সার্ভিস চালু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিকল্প উপায়ে ই-মেইল সার্ভিস চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এটি বিমানের অপারেশনাল কার্যক্রম সম্পর্কিত সেবা। একইসঙ্গে সাময়িকভাবে বিমানের ই-মেইল সার্ভার বন্ধের বিষয়ে বিভ্রান্তিকর তথ্য প্রচার না করার অনুরোধ জানিয়েছে তারা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিমান। এতে বলা হয়, মাইক্রোসফট ক্লাউড সার্ভিসের মাধ্যমে ই-মেইল কার্যক্রম চালু করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কিছু কম্পিউটার ও সার্ভার ম্যালওয়্যারের মাধ্যমে আক্রান্ত হয় এবং সঙ্গে সঙ্গে সন্দেহভাজন সার্ভারটিকে আইসোলেটেড করে রাখা হয় এবং ই-মেইল সার্ভিস বন্ধ করে দেওয়া হয়।

আরও বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮, ধারা-১৫ অনুসারে একটি গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোর অধীনে তফসিলভুক্ত প্রতিষ্ঠান বিধায় ডিজিটাল নিরাপত্তা এজেন্সি প্রদত্ত কারিগরি দিক নির্দেশনার আলোকে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ