শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে প্রবাসীদের প্রতি মেয়র আতিকের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে বিশ্বের সব প্রান্তে বসবাসরত বাঙালিদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই আহ্বান জানান মেয়র।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, সারা পৃথিবী জুড়ে আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধুর মতো এমন অসাধারণ নেতা পাওয়া যাবে না। বিশ্বের সব প্রান্তে বসবাসরত বাঙালিদের প্রতি আহ্বান, আপনারা ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ছড়িয়ে দেন। যেখানেই থাকি না কেন বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে।

এসময় ডিএনসিসি মেয়র স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে দৃশ্যমান অনেক উন্নতি ও পরিবর্তন হয়েছে। এই ধারাবাহিকতা রক্ষায় দেশ ও দশের কল্যাণে আমাদের কাজ করতে হবে।

এছাড়াও বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাতবরণকারী অন্যান্য সদস্যসহ মহান মুক্তিযুদ্ধে শহীদ সব বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। একই সঙ্গে দেশের অব্যাহত সমৃদ্ধি ও প্রগতির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ