শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিএনপির ডাকা দেশের সব মহানগরে প্রতিবাদ সমাবেশের অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ আয়োজনে প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে।

আজ শনিবার (১৮ মার্চ) দুপুর দুইটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ শুরু হয়।

সরকারের দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, তেল-গ্যাস-পানির মূল্য কমানো ও ঘোষিত ১০ দফা দাবির সমর্থনে এ সমাবেশের ডাক দেয় বিএনপি। সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশ সঞ্চালনায় আছে মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু। আজ দুপুর ২টায় সমাবেশ শুরু হলেও বেলা ১১টার পর থেকে মিছিল নিয়ে রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে সমাবেশে যোগ দিতে শুরু করেন দলীয় নেতাকর্মীরা।

এরই মধ্যে ফকিরাপুল মোড় থেকে কাকরাইলের নাইটিংগেল মোড় পর্যন্ত ভিআইপি সড়কের এক পাশে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সমাবেশ ঘিরে কড়া নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

২৩ ডিসেম্বর থেকে বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যে যুগপৎ আন্দোলন শুরু করেছে। এর আগে গত তিন মাসে তারা সারাদেশে গণমিছিল, অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ, বিভাগীয় সমাবেশ, মানববন্ধন কর্মসূচি করেছে যুগপৎভাবে।

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ