শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

হজের খরচ কমানোর দাবীতে মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের মানববন্ধন শুক্রবার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির বলেছেন, মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক উর্ধ্বগতি, হজ পালনে অস্বাভাবিক ও অতিরঞ্জিত খরচ নির্ধারণ করে অমানবিক প্যাকেজ ঘোষণা এবং কুরবানীর সময়ে কুরবানির পশুর চামড়ার মূল্য কমিয়ে সরকার ধর্মপ্রাণ মুসলমানদেরকে ধর্মকর্ম পালনে কৌশলে একরকম নিরুৎসাহিত করছে।

হজের প্যাকেজ ৪ লাখ ৫০ হাজার টাকা পুনঃনির্ধারণ এবং মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধগতি রোধ করার দাবীতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ এর উদ্যাগে আগামী ১৭ মার্চ শুক্রবার বেলা ১০.৩০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সামনে তিনি মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন।
আজ ১৫ মার্চ, বুধবার, গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির বলেন, সরকারের উদাসিনতা, অবহেলা এবং দুর্নীতিবাজ ও মুনাফাখোরদের নিয়ন্ত্রণহীন আধিপত্যে মুসলিম প্রধান স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ধর্ম কর্ম পালন করা দিন দিন কঠিন থেকে কঠিন হয়ে পড়ছে।

তিনি বলেন, মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখা সরকারের প্রধান কর্তব্য থাকলেও তারা সে কর্তব্য পালনে বছরের পর বছর ব্যার্থ হয়ে মিডিয়ার সামনে আওয়াজ দিয়ে যাচ্ছে। বাস্তবে তাদের কোন কর্মতৎপরতা আছে বলে মনে হয় না।

তিনি বলেন, হজের খরচ কমিয়ে প্যাকেজ ঘোষণা করা সরকারের দায়িত্ব হলেও তা না করে সিন্ডিকেটের সদস্যদের লাভবান করতে সাধারণ ধর্মপ্রাণ হজ যাত্রীদের কষ্টের জমানো অর্থ দিয়ে বিমানের লোকসান কাটিয়ে লাভবান করতে প্রায় ১ লাখ টাকা বিমান ভাড়া বৃদ্ধি করেছে। যে ক্ষেত্রে সরকারের ভর্তুকি দেবার কথা সেক্ষেত্রে ভ্যাট ট্যাক্স আরোপ করে অমানবিক হজ প্যাকেজ ঘোষণার মাধ্যমে মানুষের ধর্মীয় অনুভুতিতে আঘাত হানছে। কুরবানির সময়ে কুরবানির পশুর চামরার মূল্য কমিয়ে দিয়ে গরীবের হক নষ্ট করে অমানবিক কাজ করে যাচ্ছে।

শহিদুল ইসলাম কবির বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বাধীন ক্ষমতাসীন সরকার কর্তৃক ধর্মপ্রাণ মুসলমানের সাথে অস্বাভাবিক নির্দয় ও অমানবিক আচরণ সাধারণ মানুষ কখনো মেনে নিবে না। অবিলম্বে সরকার এসব বিষয়ে পদক্ষেপ না নিলে দেশবাসী সঠিকভাবে ধর্মকর্ম পালনে ফুসে উঠতে বাধ্য হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ