শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


“রমজানের চাহিদার তুলনায় বাজারে বেশি পণ্য মজুত আছে”

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রমজান মাসের চাহিদার তুলনায় বাজারে অনেক বেশি পণ্য মজুত আছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, কৃত্রিম উপায়ে কোনো ব্যক্তি পণ্যের সংকট সৃষ্টির উদ্দেশ্যে অবৈধ মজুত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে বাজারে নজরদারি বাড়ানো হয়েছে। এ ক্ষেত্রে তিনি প্রচার মাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা পালনের অনুরোধ জানান।

মঙ্গলবার (১৪ মার্চ) রাজধানীর কাওরান বাজারে ইপিবি’র সভাকক্ষে ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে একথা বলেন বাণিজ্যমন্ত্র। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ব্রিফিংয়ের আয়োজন করে।

টিপু মুনশি বলেন, আসন্ন রমজানে কোনো পণ্যের ঘাটতি নেই এবং সরবরাহ স্বাভাবিক রয়েছে। তাই এক সঙ্গে বেশি পণ্য ক্রয়ের প্রয়োজন নেই। ভোক্তাগণ নিজ দায়িত্বে এক সঙ্গে বেশি বা একমাসের পণ্য ক্রয় না করলে বাজারে পণ্যের ওপর কোনো চাপ পড়বে না বলে তিনি উল্লেখ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রমজান মাসে বাজার মনিটরিং আরও জোরদার করা হবে। সঠিক মূল্যে পণ্য বিক্রয়ের বিষয়ে বাজার ব্যবস্থাপনা কমিটিগুলোকে সতর্ক করা হয়েছে। তিনি এ বিষয়ে বাজার ব্যবস্থাপনা কমিটিগুলোর প্রতি আরো দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ভোক্তাকে পণ্য বিক্রয়ের রশিদ প্রদান করতে হবে, রশিদ না দেওয়ার অভিযোগ পাওয়া গেলে ভোক্তা অধিকার আইনে বিক্রেতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ