শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে ভাববে সরকার: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে ভাববে সরকার বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের যেসব ধারা নিয়ে প্রশ্ন উঠেছে সেগুলোর বিষয় কীভাবে সুরাহা করা যায় তা নিয়ে সরকার ভাববে।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) ডিজিটাল নিরাপত্তা আইন ও প্রস্তাবিত উপাত্ত সুরক্ষা আইন নিয়ে নাগরিক সমাজের প্রতিনিধিদের সাথে বৈঠক শেষে তিনি এসব বলেন।

আনিসুল হক বলেন, এই আইন বাতিল করার জন্য নাগরিক সমাজ যে প্রস্তাব দিয়েছে সেসব বিষয় নিয়ে আবারও আলোচনার জন্য মার্চের ৩০ তারিখ বৈঠক বসবো।

তিনি বলেন, এই আইনের যেসব ধারা সঠিক সেগুলো সরকারের পক্ষ থেকে তুলে ধরা হবে। যেগুলো নিয়ে প্রশ্ন আছে সেগুলোর বিষয়ে আরও কথা বলবো তাদের সাথে।

সভা শেষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলেন, প্রস্তাবিত উপাত্ত সুরক্ষা আইনের কয়েকটি ধারা নিয়ে প্রশ্ন উঠেছে, তাই এটি নিয়ে আরও আলোচনা করতে হবে। এসময় আগামী এপ্রিল মাসের ৬ তারিখ এই আইনটি নিয়ে আইনমন্ত্রীর সাথে আবারও বৈঠক করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অনেকগুলো ধারা নিয়ে নাগরিক সমাজ উদ্বিগ্ন। তাই এই আইনটি বাতিল করার প্রস্তাব দেয়া হয়েছে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ