শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


বসুন্ধরার উদ্যোগে ওমরাহ পালন, দেশে ফিরলেন আরও ২৪ মুসল্লি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় পবিত্র ওমরা পালন শেষে চতুর্থ কাফেলার ২৪ জন মুসল্লি দেশে ফিরেছেন। সৌদি আরবে ১৪ দিন অবস্থান করেন এবং ওমরা পালন শেষে দেশটির বিভিন্ন ঐতিহাসিক স্থান ঘুরে দেখেন তারা।

শনিবার (১১ মার্চ) রাত ১১টার দিকে এয়ার অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে মুসল্লিরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

এ নিয়ে গত আড়াই মাসে মোট ১১০ জন মুসল্লি বসুন্ধরা গ্রুপের অর্থায়নে ওমরাহ পালন করে দেশে ফিরেছেন। গতকাল বিমানবন্দরে মুসল্লিদের অভ্যর্থনা জানান জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মানিক ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাজমুল হুদা।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা এবং বাজুস সভাপতির দায়িত্ব পালন করছেন। ওমরাহ পালনের সার্বিক তত্ত্বাবধানে রয়েছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি।

গতকাল চতুর্থ ধাপে ওমরাহ পালন করে আসা হাজিরা তাঁর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তাঁরা গত ২৫ ফেব্রুয়ারি ওমরাহ হজ পালনের উদ্দেশ্যে ঢাকা থেকে মক্কা-মদিনার উদ্দেশে রওনা হয়েছিলেন।

এর আগে ১৮ ডিসেম্বর ওমরাহ হজ পালন শেষে প্রথম কাফেলায় দেশে ফেরেন ২৬ জন, দ্বিতীয় কাফেলায় ১১ জানুয়ারি ৩৩ জন ও তৃতীয় কাফেলায় ২০ জানুয়ারি ২৭ জন মুসল্লি দেশে ফেরেন। প্রতিটি কাফেলায় ওমরাহ করার উদ্দেশে দেশ ত্যাগ করার আগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় প্রতিটি কাফেলার যাত্রীকে পাঞ্জাবি ও খাবারসহ সৌজন্য উপহার দেওয়া হয়।

বিমানবন্দরে এই মুসল্লিদের অভ্যর্থনা জানান জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মানিক ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাজমুল হুদা।

তারা বলেন, গত রমজানে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর ১০০ জন সামর্থ্যহীন ব্যক্তিকে ওমরাহ হজ করানোর ইচ্ছা পোষণ করেন। ১০০ জনকে পাঠানোর কথা থাকলেও মোট ১১০ জন ওমরাহ হজ পালন করেছেন। তারই ধারাবাহিকতায় চতুর্থ ধাপে ২৪ জন ওমরাহ হজ পালন করে শনিবার দেশে ফিরেছেন।

তারা আরও বলেন, খুশির খবর হলো বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রমজান মাসের পর থেকে প্রতি মাসে ২৫ জন মুসল্লি করে ওমরাহ হজে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। বিমানবন্দরে পৌঁছানোর পর চতুর্থ কাফেলার হাজিরা বসুন্ধরার নিজস্ব পরিবহনে বিমানবন্দর ত্যাগ করেন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ