শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

১৪ বছরে দেশের ব্যাপক পরিবর্তন আনতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ১৪ বছরে দেশের ব্যাপক পরিবর্তন আনতে সক্ষম হয়েছি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, এক সময়ের বাংলাদেশ দারিদ্রপীড়িত, বন্যা, ঘূর্ণিঝড়, খরা ও প্রাকৃতিক দুর্যোগের দেশ বলেই পরিচিত পেতো। এখন আর সে অবস্থা নেই। বাংলাদেশ এখন বিশ্বের ৩৫তম বৃহত্তম অর্থনীতির দেশ। উন্নয়নের রোল মডেল। অন্তত এতটুকু দাবি করতে পারি মাত্র ১৪ বছরের মধ্যে সকলের সহযোগিতায় আমরা বাংলাদেশের ব্যাপক পরিবর্তন আনতে সক্ষম হয়েছি।

আজ শনিবার (১১ মার্চ) সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সবচেয়ে বড় ব্যবসায়িক সম্মেলন ‘বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেছেন, ২০০৯ সালে ক্ষমতায় আসার পর বিগত ১৪ বছরে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশের ব্যাপক অর্থনৈতিক অগ্রগতি সাধিত হয়েছে।

তিনি বলেন, কোভিডে পুরো বিশ্ব থমকে গেলেও আমাদের অর্থনীতি থামেনি। ২০০৬- এ ৬০ বিলিয়ন ডলারের জিডিপি এখন ৪৬৫ বিলিয়ন ডলারে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, পোশাক খাতে বিশ্বে এখন দ্বিতীয় অবস্থানে বাংলাদেশ। বেসরকারি খাতকে গুরুত্ব না দিলে এতো কিছু সম্ভব হতো না।

বেসরকারি বিনিয়োগকে উন্নয়নের প্রধান হাতিয়ার হিসেবে গ্রহণ করা হয়েছে উল্লেখ্য সরকার প্রধান বলেন, বাংলাদেশে ব্যবসার অফুরন্ত সুযোগ রয়েছে। ব্যবসায়িক পরিবেশের ওপর সরচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে আওয়ামী লীগ সরকার। লাল ফিতার দৌরাত্ম যেন না থাকে তার জন্য ব্যবস্থা নেওয়া হবে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ