শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

আবারও সরকার বিরোধী বিক্ষোভে তিউনিসিয়ার রাস্তায় হাজারো মানুুষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সরকার বিরোধী বিক্ষোভে আবারও উত্তাল হয়ে উঠেছে তিউনিসিয়া। রোববার (৫ মার্চ) রাজধানী তিউনিসে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাজপথে জড়ো হন হাজারো বিক্ষোভকারী। এসময় প্রেসিডেন্ট কায়েস সাঈদ বিরোধী স্লোগান দেন আন্দোলনকারীরা। অবিলম্বে তার পদত্যাগ দাবি করা হয়। খবর আল জাজিরার।

সম্প্রতি, সহিংসতার অভিযোগে আটক করা হয় বিরোধী দলের বেশ কয়েকজন শীর্ষ নেতাকে। প্রশাসনের দাবি, রাষ্ট্রীয় নিরাপত্তা লঙ্ঘনের ষড়যন্ত্রে জড়িত রয়েছেন তারা। তাদের মুক্তির দাবি জানানো হয় প্রতিবাদ সমাবেশে। বিরোধী নেতাদের আটকের ঘটনায় নিন্দা জানিয়েছে জাতিসংঘের মানবাধিকার সংস্থা।

২০২১ সালে, এক অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতা দখল করেন কায়েস সাঈদ। আইনসভা ভেঙে জারিকৃত ডিক্রির মাধ্যমে দেশের শাসনভার গ্রহণ করেন। এতে বিক্ষোভ ছড়িয়ে পড়ে দেশটিতে। এরপর থেকে প্রায় নিয়মিত বিরতিতেই রাজপথে নামতে দেখা যায় আন্দোলনকারীদের।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ