শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

সংঘর্ষের পর ঢাকা কলেজে ছুটি ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজে আগামীকাল সোমবার ছুটি ঘোষণা করা হয়েছে। আজ রোববার ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত আগামী ৬ মার্চ কলেজের সব ক্লাস স্থগিত থাকবে। এছাড়া ‘শুভ দোলযাত্রা’ উপলক্ষে ৭ মার্চ এবং ‘পবিত্র শবে-ই-বরাত উপলক্ষে’ ৮ মার্চ কলেজের সব ক্লাস বন্ধ থাকবে।

৮ মার্চ ছাড়া ৬ ও ৭ মার্চ অফিস ও বিভাগগুলো খোলা থাকবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম যথারীতি চলবে। তবে ঢাকা কলেজের সব অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত থাকবে।

এর আগে আজ বিকেল ৩টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় পুলিশের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। তার আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ হয়।

সহপাঠীকে মারধরের অভিযোগ তুলে লাঠিসোঁটা নিয়ে আইডিয়াল কলেজ অভিমুখে যাওয়ার চেষ্টা করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা গ্রিন রোডের মুখে এলে তাদের থামিয়ে দেয় পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়লে পুলিশও তাদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোড়ে। প্রায় ১৫ মিনিট ধরে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের এই সংঘর্ষ চলে। পরে ঢাকা কলেজের শিক্ষার্থীরা মূল সড়ক থেকে সরে যান।

ঢাকা কলেজের শিক্ষার্থীদের অভিযোগ, দুপুরে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীকে মারধর করেছে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এ নিয়ে সংঘর্ষের সূত্রপাত।

রাজধানীর নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কর্মকর্তা (ওসি) শফিকুল গণি গণমাধ্যমকে জানান, তুচ্ছ ঘটনা নিয়ে কলেজগুলোর শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ