শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

স্কটল্যান্ডের প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হতে চান হামজা ইউসুফ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: স্কটল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী হামজা ইউসুফ সোমবার থেকে তার নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। এর মধ্য দিয়ে তিনি দেশটির প্রথম মুসলিম প্রধানমন্ত্রীর হওয়ার লড়াইয়ে নামলেন। স্কটিশ ন্যাশনাল পার্টির (এসএনপি) নেতা হামজা বিজয়ী হতে পারলে সদ্য পদত্যাগ করা নিকোলা স্টারজনের স্থলাভিষিক্ত হবেন।

নিকোলা স্টারজনের পদত্যাগের ঘোষণা দেওয়ার পর হামজা ইউসুফপ্রথম নির্বাচনে অংশ নেওয়ার কথা জানান। গত সোমবার গ্লাসগো থেকে প্রায় ৮ মাইল পশ্চিমে অবস্থিত ক্লাইডব্যাঙ্ক শহর থেকে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন।

৩৭ বছর বয়সী স্বাস্থ্যমন্ত্রী হামজা ইউসুফ বলেন, আমার দাদা স্বপ্নেও কল্পনা করেননি যে, কোনো এক সময় তার নাতি স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হওয়ার জন্য নির্বাচন করবে।

তবে আমি বিশ্বাস করি, সব ধরনের বিভক্তি দূর করার প্রয়োজনীয় দক্ষতা আমার রয়েছে। এ সময় তিনি বিদায়ী প্রধানমন্ত্রী স্টারজনের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার সামাজিক প্রগতিশীল নীতিকে সমুন্নত রাখার অঙ্গীকার করেন। সূত্র: আরব নিউজ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ