শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

সৌদিতে বাংলাদেশি গার্মেন্টস পণ্যের বিশাল বাজার রয়েছে: বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সৌদি আরবে বাংলাদেশি গার্মেন্টস পণ্যের বিশাল বাজার রয়েছে বলে জানিয়েছেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশি।

গতকাল বুধবার সৌদি আরবের রিয়াদে বিকেলে তিনদিনব্যাপী বাংলাদেশি পণ্যের মেলা ‘বাংলাদেশ প্রোডাক্টস এক্সিবিশন’ উদ্বোধন করে কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

টিপু মুনশি বলেন, এখানে বসবাসরত প্রায় ২৮ লাখ বাংলাদেশির পাশাপাশি বিভিন্ন দেশের অভিবাসী ও সৌদি আরবের নাগরিকদের কাছে বাংলাদেশি গার্মেন্টস পণ্যের চাহিদা রয়েছে। সৌদি আরবসহ জিসিসির বাজারে বাংলাদেশি গার্মেন্টস পণ্যের বাজার বৃদ্ধিতে সব উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি আশা প্রকাশ করেন আগামী দিনে সৌদি আরবের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য অনেকগুন বৃদ্ধি পাবে।

এক্সপোর্ট প্রমোশন ব্যুরো অব বাংলাদেশের (ইপিবি) উদ্যোগে, সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসের সহায়তায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়। এ সময় স্থানীয় বাংলাদেশি অভিবাসীরা, সৌদি ব্যাবসায়ী ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে বাংলাদেশের শীর্ষস্থানীয় গার্মেন্টস রপ্তানিকারক প্রতিষ্ঠানসহ মোট পঁচিশটি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ক্রাউন প্লাজা হোটেলে এই প্রদর্শনী চলবে ২৪ ফেব্রুয়ারী পর্যন্ত এবং সবার জন্য উন্মুক্ত থাকবে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেন, সৌদি আরবের সাথে দ্বিপাক্ষিক ব্যবসা বাণিজ্য বিনিয়োগ বৃদ্ধিতে দূতাবাসের সার্বিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আগামী দিনে সৌদি আরবে গার্মেন্টস পণ্য, চামড়াজাত পণ্য, খাদ্য ও কৃষি পণ্যের বাজার বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন। বাংলাদেশের বিশ্ব মানের পণ্যের সৌদি আরবের বাজারে সহজেই জায়গা করে নেবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিজিএমইএর সভাপতি ফারুক হাসান বলেন বাংলাদেশ বর্তমানে বিশ্বে দ্বিতীয় গার্মেন্টস রপ্তানিকারক দেশ। সৌদি আরবের বাজারের চাহিদা অনুযায়ী পণ্য রপ্তানী করার উদ্যোগ নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি আশা করেন এ প্রদর্শনীর মাধ্যমে সৌদি আরবের ক্রেতাদের দৃষটি আকর্ষণ করা সম্ভব হবে। তবে এটি মাত্র শুরু আগামীদিনে এরকম প্রদর্শনীর আরও আয়োজন করে সৌদি আরবে বাংলাদেশি পণ্যের প্রচার ও প্রসারে সব উদ্যোগ নেয়া হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইপিবির ভাইস চেয়ারম্যান আ হ ম আহসান। তিনি আশা প্রকাশ করেন এই প্রদর্শনীর মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশি পণ্যের প্রসারে ভূমিকা রাখবে।

দূতাবাসের ইকনোমিক মিনিস্টার মুর্তুজা জুলকার নাঈন নোমান অনুষ্ঠান সঞ্চালনা করেন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ