শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ফোনালাপ ফাঁস: ইবিতে আরও দুই নিয়োগ বোর্ড স্থগিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্যের কণ্ঠের সাথে মিলে যাওয়া এক অডিও পাওয়া যাই সামাজিক যোগাযোগমাধ্যমে। যা নিয়ে ক্যম্পাসে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে।‘নিয়োগ সংক্রান্ত’ অডিও ফাঁসের ঘটনায় ইবির আরও দুই নিয়োগ বোর্ড অর্থাৎ পরিবহন ও প্রকৌশল অফিসের বিভিন্ন পদের নিয়োগ নির্বাচনী বোর্ড স্থগিত করা হয়েছে।

গতকাল বুধবার রাতে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের ফেসবুক পেজে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ ও ৫ মার্চ অনুষ্ঠিতব্য পরিবহন অফিসের হেলপার পদে এবং ১১ মার্চ প্রকৌশল অফিসের উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) ও সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদের নিয়োগ নির্বাচনী বোর্ডসহ ১২ মার্চ পরিবহন অফিসের ড্রাইভার পদের জব টেস্ট অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে এ নিয়োগ নির্বাচনী বোর্ডের তারিখ ও সময় জানানো হবে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে গঠিত ছয়টি নিয়োগ নির্বাচনী বোর্ড স্থগিত করেছে কর্তৃপক্ষ। এর আগে গত ১৯ ফেব্রুয়ারি অনিবার্য কারণে ২০ ও ২২ ফেব্রুয়ারির মেডিকেল অফিসার পদের বোর্ড, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের প্রভাষক পদের বোর্ড, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক পদের নিয়োগ নির্বাচনী বোর্ড স্থগিত করা হয়েছে।

ইবি উপাচার্যের ফোনালাপ ফাঁস, কার্যালয়ে তালা

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ইবি উপাচার্যের সঙ্গে সাংবাদিকতা বিভাগের চাকরিপ্রাথী অলিউল রহমানের সামাজিক যোগাযোগমাধ্যমে একাধিক কথোপকথন ফাঁস হয়। সেখানে উপাচার্যের কণ্ঠের সাদৃশ্য কাউকে বলতে শোনা যায় যে টাকা দিয়ে হলেও দুজন প্রার্থী সংগ্রহ করতে বলা হয়। এ ছাড়া নিয়োগ পরীক্ষার প্রশ্ন বিষয়ক আলাপন করতে শোনা যায়।

পরে আরও একটি আইডি থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগ সম্পর্কে বিরূপ মন্তব্য করা অডিও ফাঁস হয়। এ নিয়ে ক্যাম্পাসে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ