শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

‘ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে দেশ রক্ষার শপথ নিতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের বরিশাল মহানগর সভাপতি জাহিদুল ইসলাম বলেন, ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে দেশ রক্ষার শপথ নিতে হবে।

আজ (২১ ফেব্রুয়ারি) সকাল ৮ টায় নগরীর টাউন হল চত্বরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর শাখার উদ্যোগে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও বর্ণমালা মিছিল অনুষ্ঠিত।

বর্ণমালা মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর সভাপতি জাহিদুল ইসলাম বলেন, যে দেশের দামাল ছেলেরা মাতৃভাষা বাংলা করার জন্য জীবন দিয়েছে সে দেশের আদালতের রায় এখনো ইংরেজিতে লেখা হয় যা স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্রের জন্য খুবই দুঃখজনক। দেশ স্বাধীন হওয়ার আগেই যে দেশের রাষ্ট্র ভাষা বাংলা সে দেশের স্বাধীনতার সরকারি বেসরকারি অফিস আদালতে এখনও পর্যন্ত সঠিক ভাবে বাংলা ভাষা ব্যাবহার শতভাগ নিশ্চিত না হওয়া সরকার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে। শুধু মাত্র বাঙালিয়ানা শ্লোগান দিলেই হবে না সকল পর্যায়ে শুদ্ধ বাংলা ভাষা ব্যবহার নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন বায়ান্নোর ভাষা আন্দোলন বাঙালী জাতির অভ্যুদয়ের স্ফূলিঙ্গ। সেই স্ফূলিঙ্গ প্রেরনার উৎস, যা জ্বালিয়ে দিতে পারে সকল অন্যায়। যার প্রত্যক্ষ উদাহরণ বাঙালির ভাষা আন্দোলনের মাত্র বিশ বছরের মাথায় পৃথিবীর মানচিত্রে একটি স্বাধীন রাষ্ট্র আত্মপ্রকাশ করে। যে দেশটির নাম বাংলাদেশ।তাই ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে দেশ রক্ষার শপথ নিতে হবে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ,বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ জাহিদুল ইসলাম এর সাভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী মুহাম্মাদ রেদোয়ান এর সঞ্চালনায় আরো উপস্তিত ছিলেন নগর সহ-সভাপতি তানভীর আহমেদ শোভন, প্রকাশনা ও দফতর সম্পাদক গাজী মুহাম্মাদ ত্বলহা হাসা, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক এইচ এম তরিকুল ইসলাম, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ রিফাত লস্কর, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ নাঈমুল ইসলাম, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ মুমিনুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ মুঈনুল ইসলাম এবং থানা ও ক্যাম্পাস নেতৃবৃন্দ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ