শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

ইসরায়েলে বিতর্কিত বিচার বিভাগীয় সংস্কার বিলের অনুমোদন!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসরায়েলে বিতর্কিত বিচার বিভাগীয় সংস্কার আইনের বিলটি প্রাথমিক অনুমোদন দিয়েছে দেশটির পার্লামেন্ট। আইনটি পুরোপুরি পাশ হলে দেশটির বিচার বিভাগের ওপর সরাসরি হস্তক্ষেপ করতে পারবেন বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার। খবর আরব নিউজ।

আজ (২১ ফেব্রুয়ারি) মঙ্গলবার ইসরায়েলি পার্লামেন্টে বিতর্কিত বিচারিক আইনটি সংশোধনে জন্য উপস্থাপন করা হয়। এক পর্যায়ে আইন প্রনেতাদের একটা বড় অংশ একে সমর্থন দেয়। উপস্থিত ৬৩ আইন প্রণেতাদের মধ্যে ৪৭ জন বিলটির পক্ষে ভোট দেন। পার্লামেন্টে বিরোধী আইন প্রণেতারা বিলটিকে 'লজ্জা জনক' বলে আখ্যায়িত করেছেন।

এদিকে পার্লামেন্টে আইনটি নিয়ে ভোটাভুটির বিরুদ্ধে সোমবার জেরুজালেমের রাস্তায় হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছে। আইনটি ঠেকাতে এক মাসেরও বেশি সময় ধরে বিক্ষোভ করছে দেশটির জনগণ।

বিলটি আইনে পরিণত হওয়ার আগে সংসদে দ্বিতীয় এবং তৃতীয় অংশ উপস্থাপন করা হবে। আরও আলোচনার জন্য বিলটি আইন কমিটিতে তোলা হবে।

বিলটির প্রথম অংশ পাশ করার পর আইনমন্ত্রী ইয়ারিভ লেভিন বলেন, এখন থেকে, আদালত হবে সকলের।' সেই সঙ্গে বিরোধীদের উদ্দেশ্যে তিনি বলেন, 'সংসদে আসুন এবং কথা বলুন। যেনো আমরা সমঝোতায় পৌঁছাতে পারি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ