শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

‘সিনেমা হল’ মুক্ত হচ্ছে ফেনী জেলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ফেনী শহরের ৭ দশকের পুরোনো ‘দুলাল সিনেমা হল’ ভেঙে গড়ে তোলা হচ্ছে বহুতল ভবন ও আধুনিক বিপণিবিতান। এতে ফেনী জেলায় আর কোনো সিনেমা হল অবশিষ্ট থাকলো না। একসময় ফেনী শহর, ফুলগাজী ও দাগনভূঞায় ছয়টি সিনেমা হল থাকলেও বর্তমানে আর কোনোটির অস্তিত্ব নেই।

সংশ্লিষ্টরা বলছে, দুলাল সিনেমা হল, সুরত মহল, বিলাসী সিনেমা হল ও কানন সিনেমা হল নামে ফেনী শহরে চারটি সিনেমা হল ছিল। ফুলগাজীতে বিউটি সিনেমা হল ও দাগনভূঞায় ঝর্ণা সিনেমা হল নামে আরও দুটি সিনেমা হল ছিল। একসময় এসব হলে ছবি দেখার জন্য হাজার হাজার দর্শক ভিড় করতেন। জেলার প্রত্যন্ত অঞ্চল, এমনকি চট্টগ্রামের মিরসরাই, নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও সেনবাগ, কুমিল্লার চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট থেকে অনেকে ফেনীতে সিনেমা দেখতে আসতেন।

তারা আরো বলছে, সময়ের ব্যবধানে এখন সবগুলো হল বন্ধ হয়ে গেছে। বেশ কয়েক বছর ধরে দর্শকসংখ্যা কমে যাওয়ায় সর্বশেষ শহরের স্টেশন রোডের সিনেমা হলটি ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে। সেখানে বহুতল বিপণিবিতান নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। ১৯৫২ সালে ফেনীর ক্রীড়া সংগঠক খায়রুল এছাক মিয়া শহরের রেলস্টেশন রোডে ছেলের নামে ‘দুলাল সিনেমা হল’ চালু করেন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ