শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের ৩ হাজার বাড়ি নির্মাণের ঘোষণা সৌদির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: গত সপ্তাহে তুরস্ক ও সিরিয়ায় আঘাত হানা ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য তিন হাজার অস্থায়ী বাড়ি নির্মাণের ঘোষণা দিয়েছে সৌদি আরব সরকার। ৭ দশমিক ৮ মাত্রার বিধ্বংসী ওই ভূমিকম্পে দুই দেশে লক্ষাধিক ভবন ধসে পড়েছে।

টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, সৌদি আরবের বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের প্রধান আবদুল্লাহ বিন আবদুল আজিজ আল রাবিয়াহ স্থানীয় একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন। তিনি বলেন, সৌদি আরব সরকার তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্প-বিধ্বস্ত এলাকায় তিন হাজার অস্থায়ী ঘর নির্মাণ করবে। এ বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

আল রাবিয়াহ বলেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে দুই দেশে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের আশ্রয়ের জন্য কয়েক হাজার তাঁবু বিতরণ করেছে।

‘আমরা আগামী কয়েক সপ্তাহ কিংবা সম্ভবত কয়েক মাস ধরে সিরিয়া এবং তুরস্কে ভূমিকম্পে বিপর্যস্ত মানুষদের সাহায্য করতে থাকব। কারণ এটি একটি ভয়াবহ ট্র্যাজেডি, যেখানে বিশাল মাত্রায় ক্ষতি হয়েছে,’ বলেন বাদশাহ সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের প্রধান।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তুরস্কে দুদিনের সফরে যাচ্ছেন। ভূমিকম্পে বিপর্যস্ত দেশটির প্রতি সমবেদনা জানাতে
আজ বৃহস্পতিবার তার তুরস্কে যাওয়া কথা।

পাকিস্তানি প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, তুরস্কের প্রতি বিশেষ সমবেদনা ও একাত্মতা ঘোষণা করতে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ১৬-১৭ ফেব্রুয়ারি তুরস্ক সফর করবেন।

গতকাল বুধবার তুরস্ক সফরে গেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। এর আগে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি তুরস্ক সফর করেছেন।

টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ