শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

জামিন পাননি মাওলানা মামুনুল হক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় নেমে চট্টগ্রামের হাটহাজারিতে বিক্ষোভ করে সরকারি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের কথিত মামলায় হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের জামিন আবেদন প্রত্যাখ্যান করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আজিজ আহমেদ ভূঁঞা এ আদেশ দেন।

তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি গণমাধ্যমকে বলেন, মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে চট্টগ্রাম হাটহাজারী উপজেলা ভূমি অফিসের নাজিরের করা মামলায় জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতায় হাটহাজারীতে বিক্ষোভ মিছিল হয়। সেদিন শুক্রবার জুমার নামাজের পর বাংলাদেশ আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা থেকে বিক্ষোভ শুরু হয়।

ওই সময় হাটহাজারী-খাগড়াছড়ি প্রধান সড়ক অবরুদ্ধ করে রাখা হয়। একই দিনে হাটহাজারী থানায় ও বিভিন্ন সরকারি স্থাপনায় কে বা কারা ভাঙচুর চালালে। সেদিন পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন। এরপর ২৬ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ির যোগাযোগও বিচ্ছিন্ন থাকে।

এ ঘটনার পর ৩০ মার্চ রাতে পুলিশ চারটি এবং ভূমি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দুটিসহ ছয়টি মামলা হয়। এসব মামলায় কারও নাম উল্লেখ না করে কয়েক হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। ভূমি অফিসের মামলায় ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ