শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

হজযাত্রায় ভিসাপূর্ব আবেদনে আঙুলের ছাপ বাধ্যতামূলক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: হজ বা ওমরার পালনের জন্য সৌদি আরবের ভিসাপূর্ব আবেদনে বাংলাদেশিদের জন্য বায়োমেট্রিক পদ্ধতিতে আঙুলের ছাপ অনলাইনে সংযুক্ত করা বাধ্যতামূলক বলে জানিয়েছেন সৌদি সরকারের উদ্যোগে ‘রোড টু মক্কা সার্ভিস’-এর একটি প্রতিনিধি দলের প্রধান নাইফ আল খাতানি।

আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে সৌদি দূতাবাসের সভাকক্ষে সৌদি সরকারের উদ্যোগে রোড টু মক্কা সার্ভিসের একটি প্রতিনিধি দলের সঙ্গে ধর্ম মন্ত্রণালয় এবং হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ হাবের মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

নাইফ আল খাতানি বলেন, হজযাত্রাকে সহজ করতে ভিসাপূর্ব আবেদন প্রক্রিয়ায় অনলাইনে আঙুলের ছাপ সংযুক্ত করতে হবে। যাতে ভিসার আবেদন প্রক্রিয়ায় কোনো ধরনের জালিয়াতি না হয়।

তিনি বলেন, বিশ্বের চতুর্থ হজযাত্রী দেশ হিসেবে বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছে সৌদি সরকার। বাংলাদেশিরা হজ-ওমরা জিয়ারতের উদ্দেশ্যে বিমানবন্দরে যাওয়ার আগেই বাংলাদেশে ইমিগ্রেশন সম্পন্ন করা হবে। এ ছাড়া ভিসা সংক্রান্ত সমস্যা চিহ্নিত করা এবং সমাধানের উপায় বের করতেও কাজ করা হচ্ছে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ