শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


ধ্বংসস্তূপে জন্ম নেওয়া সেই শিশুর নাম রাখা হয়েছে, দত্তক নিতে কয়েকশ আবেদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে জন্ম নেওয়া সেই শিশুটির নাম রাখা হয়েছে। দেশটির আফরিনের কাছে সেহান হাসপাতালের কর্মীরা তার নাম রাখেন ‘আয়া’।বর্তমানে শিশুটি সুস্থ আছেন বলেও নিশ্চিত করেছেন চিকিৎসকরা।

সোমবার সকালে উত্তর-পশ্চিম সিরিয়ার জিন্দিরেস শহরে ভূমিকম্পের ভয়াবহ পরিস্থিতিতে জন্মগ্রহণ করেছিলেন শিশুটি।আয়া যখন জন্মগ্রহণ করেছিল তখনও তার মা ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছিলেন।সন্তান জন্মের পরই মারা গেছেন তার মা। ভূমিকম্পে আয়ার বাবা, চার ভাইবোন এবং এক খালাও নিহত হন বলে জানায় বিবিসি।

সিরিয়ান সিভিল ডিফেন্স (হোয়াইট হেলমেট) দল পাঁচ ঘণ্টার চেষ্টায় শিশুটিকে উদ্ধার করে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়া একটি ফুটেজে দেখা গেছে, জিন্দারিসের ধ্বংসাবশেষ থেকে টেনে আনার পর একজন ব্যক্তি শিশুটিকে কোলে করে নিয়ে যাচ্ছেন। শিশুটির চাচা খলিল আল-সুওয়াদি মঙ্গলবার বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমরা খনন করার সময় একটি আওয়াজ শুনতে পাই। তখন ধুলো পরিষ্কার করি এবং নাভির সঙ্গে নাড়ি জড়ানো অবস্থায় শিশুটিকে পেয়েছি, পরে আমরা নাড়ি কেটে ফেলি এবং আমার চাচাতো ভাই তাকে হাসপাতালে নিয়ে যায়।

সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে ভূমিকম্পে দেশটিতে ৩ হাজার ১৫০ জনেরও বেশি মানুষ মারা গেছে। তাছাড়া তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। সূত্র: টিআরটি ওয়ার্ল্ড

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ