শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


দুই বছর পর ফেসবুক-ইনস্টাগ্রাম ফেরত পেলেন ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: টুইটারের পর এবার ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফেরত পেলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দীর্ঘ দুই বছরেরও বেশি সময় অ্যাকাউন্ট দুটি ফেরত পেলেন ট্রাম্প।

এ তথ্য নিশ্চিত করে সামাজিক যোগাযোগমাধ্যম দুটির মূল প্রতিষ্ঠান মেটা ইনকরপোরেশন বৃহস্পতিবার জানায়, দুই বছর ধরে ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞা ছিল। এখন এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল।
তবে আবার নিয়ম ভঙ করলে পুনরায় নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে বলেও জানিয়েছে মেটা।

২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে রক্তক্ষয়ী দাঙ্গার পর ট্রাম্পকে ফেসবুক ও ইনস্টাগ্রামে নিষিদ্ধ করা হয়েছিল।

নিষিদ্ধের সিদ্ধান্ত সম্পর্কে মেটার পক্ষ থেকে বলা হয়, তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ক্যাপিটল হিল সহিংসতায় জড়িত ব্যক্তিদের প্রশংসা করার পর তারা এই ব্যবস্থা নিয়েছিল।

মেটা বলেছে, ট্রাম্প যদি আবার নিয়ম লঙ্ঘন করেন, তবে ফের নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে। এ নিষেধাজ্ঞার মেয়াদ এক মাস থেকে দুই বছর পর্যন্ত হতে পারে।

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প পরাজিত হন। জয়ী হন জো বাইডেন। কিন্তু ট্রাম্প এই নির্বাচনে জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ করেন। এ নিয়ে তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক পোস্ট দেন। ট্রাম্পের ভিত্তিহীন দাবির পোস্টগুলো এখনও তার ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজে রয়েছে। সূত্র: বিবিসি, ডেইলি মেইল, সিএনবিসি, হাফপোস্ট

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ