শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ধর্মহীন শিক্ষার কুফল: একটি জানাযা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুফতি আমিমুল ইহসান।।

আজ (বুধবার ৮ ফেব্রুয়ারি) ফজরের সময় আমাদের বাসার একজন ভাড়াটিয়ার মৃত্যু সংবাদ আসে। মসজিদে ফজর আদায় করে অষ্টম ফ্লোরে গেলাম তাকে দেখতে।

তিনি আমার খুব পরিচিত খান সাহেব। গতকাল সকালেও তার সাথে আমার কথা হয়। রাতে বাজার করে এনেছেন। এখনও বাজারের প্যাকেটগুলো খোলা হয়নি।

তিনি রাতের খাবার গ্রহণ করে স্বাভাবিক ঘুমে আচ্ছন্ন। হঠাৎ ফজরের কিছুক্ষণ পূর্বে তার স্ত্রী বিকট আওয়াজ শুনে উঠে দেখেন তিনি আর নেই। ঘুুমেই তিনি শেষ। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুর প্রস্তুতি গ্রহণের সুযোগ পেলেন না।

আজ বুধবার ওয়ারী নূর মসজিদে জোহরের পর তার জানাযা হয়। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস যে, জানাযায় তার প্রিয় একমাত্র পুত্র শরিক হয়নি। কারণ তাকে বাবার জানাযায় যাওয়ার সবক দেয়া হয়নি।

জানাযা সম্পর্কে তার কোন ইলম নেই। ইংলিশ মিডিয়ামে পড়ার কুফল। ধর্মহীন শিক্ষার কুফল। আপনার সন্তান কি আপনার জানাযায় শরিক হবে!!

আপনার সন্তান কি আপনার মৃত্যুর পর আপনার জন্য দুআ করবে? আপনার প্রশান্তির জন্য সাদাকা করবে? আপনার সন্তানকে দ্বীন শিক্ষা দিন।

ঈমানের সবক দিন। কুরআনময় জীবন গড়ার সবক দিন। আল্লাহর ইশক ও মহব্বতের তালিম দিন। হালাল ও হারামের পার্থক্য শিখানG পবিত্রতার তালিম দিন।

সাবাহি মকতবে পাঠান। After School মকতবে পাঠান। বিশেষ সূত্রে জানলাম এ আদরের দুলাল কোন দিন জুমা আদায় করেন না। আপনার প্রিয় সন্তানকে নামাযের তালিম দিন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ