শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


অনুষ্ঠিত হলো বেক্সিমকো ইসলামিক আইকন সিজন ৩ এর ১ম পর্বের বাছাই পরীক্ষা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের আয়োজনে জ্ঞানের আন্তর্জাতিক প্রতিযোগিতার ১ম পর্বের বাছাই পরীক্ষা সম্পন্ন হয়েছে।

গতকাল মঙ্গলবার এ পরীক্ষা সম্পন্ন হয়। এতে কুরআন সুন্নাহ, বাংলাদেশ ও বিশ্ব সংক্রান্ত জ্ঞানে পারদর্শী কয়েক হাজার প্রতিযোগী রেজিষ্ট্রেশন করেন।

এদের নিয়ে মঙ্গলবার দুপুর ৩টায় অনলাইনের মাধ্যমে ১ম পর্বের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে ৬৯০ জন প্রতিযোগীকে পরবর্তী আঞ্চলিক বাছাইয়ের জন্য নির্বাচন করা হয়।

উত্তীর্ণ এসকল প্রতিযোগীরা দেশের ১২ টি অঞ্চলে পরবর্তী অডিশনের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। পরীক্ষাসমূহে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় আলেমেদীন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, আলিয়া ও কওমি মাদরাসার শিক্ষকসহ দেশ বরেণ্য ইসলামিক স্কলারগণ।

অডিশন রাউন্ডে ইসলামিক আইকনের প্রতিনিধিসহ আরটিভির একটি বিশেষ টিম উপস্থিত থাকবেন। বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-৩ এর এই আন্তর্জাতিক আয়োজন বাংলাদেশের আরটিভিসহ ৪০টি গণমাধ্যমে প্রচার হবে। জ্ঞান যুদ্ধের আঞ্চলিক পর্যায়ে এই ৬৯০ জনের লড়াই শেষে তৃতীয়বারের মতো লড়াইয়ের জন্যে দেশ সেরা মেধাবীদের মধ্য থেকে ১৫০ জন পাবেন ইয়েস কার্ড।

এই ১৫০ ইয়েস কার্ড ধারীদের যুদ্ধ শেষে টিভি রাউন্ডের জন্যে ২৭ জনের ভাগ্যে মিলবে সিলেকশন কার্ড। পবিত্র মাহে রমজানে এই আয়োজন দর্শকদের জন্যে যে একটি চমৎকার অনুষ্ঠান হতে যাচ্ছে তা বলা যেতেই পারে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ