শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ইসলামী ঐক্য আন্দোলনের শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: তুরস্ক ও সিরিয়ায় স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে হাজার হাজার মানুষ শাহাদত বরণ করায় এবং অসংখ্য স্থাপনা ধ্বংসসহ জাতীয় বিপর্যয় সৃষ্টি হওয়ায় ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারী জেনারেল জনাব মোস্তফা তারেকুল হাসান গভীর শোক ও সমবেদনা জানিয়ে এক বিবৃতি দিয়েছেন।

আজ মঙ্গলবার আওয়ার ইসলামে পাঠানো এক বিবৃতিতে দেশ দু'টির জনগণের প্রতি গভীর শোক প্রকাশ করে বিবৃতিতে তিনি বলেন, জাতীয় বিপর্যয়ের এই দুর্দিনে বাংলাদেশের পক্ষ থেকে বিশেষ করে মুসলিম উম্মার পক্ষ থেকে আমরা গভীরভাবে শোকাহত।

আল্লাহ রাব্বুল আলামীন আপনাদেরকে ধৈর্যের সাথে এই ভয়াবহ দুর্যোগ কাটিয়ে ওঠার তৌফিক দান করুন। এবং ভূমিকম্পে নিহত ভাই-বোনদেরকে আল্লাহ রাব্বুল আলামীন শাহাদাতের মর্যাদা দান করুন। আহতদের সুচিকিৎসায় আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থাকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, তুরস্ক ও সিরিয়ার জাতীয় বিপর্যয়ের দিনে, বিশ্ব বাসীর উচিত তাঁদের পাশে দাঁড়ানো।

বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানো মানবিক দায়িত্ব। বিশ্ববাসীকে এই মানবিক দায়িত্ব পালনে এগিয়ে আসতে হবে। দেশবাসী, আলেম-ওলামা ও ইমাম- খতিব সাহেবদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, আসুন তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ভাই-বোনদের শাহাদাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে আগামী শুক্রবার বাদ জুমআ মসজিদে মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ