শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

৭ মাসে কোরআন হিফজ করল ৮ বছরের শিশু!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজবাড়ীর কালুখালি উপজেলার মাহফুজা আক্তার নামে ৮ বছরের এক শিশু মাত্র ৭ মাসে পবিত্র কোরআন হিফজ সম্পূর্ণ করেছেন। কম বয়সে অল্প সময়ের মাঝে হিফজ সম্পূর্ণ করায় ওই এলাকাসহ চারপাশে মাহফুজের আলোড়ন ছড়িয়ে পড়েছে।

মাহফুজা আক্তার কালুখালি উপজেলার মাঝবাড়ি ইউনিয়নের মোহনপুর গ্রামের মো. হামিদুর রহমানের মেয়ে।

কালুখালি উপজেলার মাঝবাড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোহনপুর গ্রামের মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদরাসা ও এতিমখানার হিফজ বিভাগের শিক্ষার্থী। সেই মাদরাসাতেই পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে এ শিশু।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০২১ সালের আগস্ট মাসের শেষ দিকে হালিমাতুস সাদিয়া মহিলা মাদরাসাতে ভর্তি হোন মাহফুজা আক্তার। হিফজ করার আগে একই মাদরাসা থেকেই মাত্র ১০ মাসে পবিত্র কোরআন দেখে দেখে, সহিহ-শুদ্ধভাবে তেলাওয়াত করা শেখে।

এরপর ২০২২ সালের ১ জুলাই থেকে সে ছবক শুরু করে এবং ২০২৩ সালের জানুয়ারি মাসের ৩১ তারিখে শেষ করে। মাত্র সাত মাস সময়ে পূর্ণ কোরআন মুখস্ত করে ফেলে সে। প্রথম দিকে সে ৫ থেকে ৭ পৃষ্ঠা মুখস্ত করলেও শেষের দিকে এসে ১৮ থেকে ২০ পৃষ্ঠা করে পড়েছে।

মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদরাসা প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মাওলানা মো. আব্দুর রহমান সোহান বলেন, হিফজ শুরু করার পরই আমরা মাহফুজার মাঝে মেধা আছে অনুভব করি। সে মাত্র ৭ মাসে হিফজ সম্পন্ন করেছে। তবে সে খুব ভদ্র ও শান্ত প্রকৃতির মেয়ে।

তিনি জানান, নুরানী ও নাজেরা শাখায় পড়াশোনা শেষ করতে সময় লাগে প্রায় তিন বছর। সেখানে তার সময় লেগেছে মাত্র ১০ মাস। ১০ মাস নাজরানা বিভাগে পড়ার পর কোরআনের সবক নেয় মাহফুজা আক্তার। এরপর মাত্র ৭ মাসে পবিত্র কোরআন হিফজ করে সে।

মাহফুজার আন্তরিক চেষ্টা, প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাদের প্রচেষ্টা ও পরিবারের সহযোগিতায় আল্লাহর রহমতে সে এই মহা পুরস্কারে ভূষিত হয়েছে। সে যেন বড় হয়ে ইসলাম ও দেশের সেবা করতে পারে। মাহফুজার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ