শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন

নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ছয়টি আসনের উপনির্বাচন সুষ্ঠু হয়েছে ‍উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, উপনির্বাচনে উল্লেখযোগ্য কোনো অনিয়ম কারচুপির তথ্য পায়নি কমিশন।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে উপনির্বাচন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দুই-চারটি জায়গায় ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একটি জায়গা থেকে অবিস্ফোরিত একটি ককটেল উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সার্বিকভাবে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, উপনির্বাচনে ১৫ থেকে ২০ শতাংশ ভোট কাস্টিং হয়েছে।

নির্বাচন, নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে ছিল না, এমন অভিযোগের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, নিয়ন্ত্রণ নেই এমনটি মেনে নিতে পারছি না। নির্বাচন, নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে ছিল। স্থানীয় প্রশাসন এবং নির্বাচন কমিশনের স্থানীয় কর্মকর্তাদের ওপর নির্বাচন কমিশনকে নির্ভর করতে হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন আস্থাশীল বলেও জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়া নির্বাচনে উপস্থিতি কম হওয়ার বিষয়ে তিনি বলেন, কাঙ্ক্ষিত প্রতিযোগিতা না থাকায় নির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়েছে। ছয়টি আসনেই নির্বাচন নিরপেক্ষ হতে হবে এমন নির্দেশনা দিয়েছিলেন বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ