শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

পাকিস্তানে মসজি*দে ভয়াবহ বো*মা হামলায় নিহত বেড়ে ৮৩

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের পুলিশ লাইন্স এলাকার একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহত বেড়ে ৮৩ জনে দাঁড়িয়েছে।

গতকাল সোমবার (৩০ জানুয়ারি) এ ঘটনা ঘটে। মসজিদটি কঠোর নিরাপত্তা ব্যবস্থার অধীন পুলিশ সদর দপ্তরের কাছাকাছি অবস্থিত।

এ বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বলেছেন, ‘সন্ত্রাসীরা পাকিস্তানকে রক্ষায় নিয়োজিত সদস্যদের ভয় দেখাতে চায়।’

হাসপাতালের একজন মুখপাত্র বিবিসিকে জানায়, নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জনে এবং আরও ১৫৭ জন আহত হয়েছেন। পেশোয়ারের পুলিশ প্রধাম মোহাম্মদ ইজাজ খান স্থানীয় গণমাধ্যমকে জানান, বিস্ফোরণের সময় তিন থেকে চারশ’ জন পুলিশ সদস্য মসজিদটিতে নামাজ আদায় করছিলেন। মসজিদটি পেশোয়ার শহরের কঠোর নিরাপত্তা এলাকার ভেতরে অবস্থিত যেখানে রয়েছে পুলিশের সদর দপ্তর, গোয়েন্দা ও সন্ত্রাস বিরোধী ব্যুরোর অফিস।

আফগানিস্তানের সীমান্ত ঘেঁষা শহরটিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে যোহর নামাজের সময় স্থানীয় সময় বেলা দেড়টার দিকে।

বিবিসির হাতে আসা সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণে মসজিদের অর্ধেকের বেশি দেয়াল ভেঙে গেছে। মুসল্লিরা ইটের তৈরি মসজিদের জঞ্জাল থেকে জীবন বাঁচাতে ছুটছেন।

বিস্ফোরণের ঘণ্টাখানেক পর দেখা যায় একটি সুবিধাজনক স্থানে জড়ো করা হয়েছে আহতদের যাদের মধ্যে অনেকেই পুলিশের ইউনিফর্ম পড়ে রয়েছেন। কাউকে বিস্ফোরণে পোড়া লাল চামড়ায় বার্ন ক্রিম দেওয়া হয়েছে আর কারো হাড় ভেঙে গেছে বিস্ফোরণের ফলে উপড় থেকে পড়া কংক্রিটের আঘাতে।

এদিকে এ ঘটনার পর দেশটির প্রধানমন্ত্রী জরুরি সফরে পেশোয়ার গেছেন। জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস এই হামলার নিন্দা জানিয়েছেন। এক বার্তায় তার মুখপাত্র জানান, ধর্মীয় প্রতিষ্ঠানে এ ধরনের হামলা ঘৃণ্য তৎপরতা।

পাকিস্তানের কূটনীতিতে খুবই গুরুত্বপূর্ণ সপ্তাহে এমন হমলার ঘটনা ঘটলো। সোমবার দেশটিতে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের আসার কথা ছিল তবে শেষ মুহূর্তে খারাপ আবহাওয়ার কারণে সফরটি বাতিল করা হয়।

আজ মঙ্গলবার আইএমএফর একটি প্রতিনিধি দলের আসার কথা দেশটির দেউলিয়াত্ব রোধে বেইলআউট ঋণের বিষয়ে আলোচনা চূড়ান্ত করতে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ