শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

জামাতে নামাজ আদায় করে পুরস্কার পেল ১৫ কিশোর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: কিশোরদের নামাজের প্রতি উৎসাহিত করতে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার উত্তর বোয়ালমারী জামে মসজিদে ১৫ কিশোরকে বাইসাইকেল পুরস্কার দেওয়া হয়েছে। টানা ৩৯ দিন জামাতে নামাজ আদায় করে এই পুরস্কার পেয়েছে কিশোরেরা।

গত শুক্রবার (২৭ জানুয়ারি) বাদ জুমা কিশোরদের হাতে এই বাইসাইকেল পুরস্কার তুলে দেয়া হয়।এর আগে নামাজের প্রতি উৎসাহিত করতে এই ঘোষণা দিয়েছিলেন হুমায়ুন কবির নামে এক লন্ডন প্রবাসী।

জানা যায়, নবাবগঞ্জ উপজেলার বোয়ালমারী জামে মসজিদে ঘোষণা দেওয়া হয়েছিল, ১৫ বছরের কম বয়সের কিশোররা যদি একটানা ৩৯ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করেন, তাদেরকে একটি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হবে। ঘোষণায় অনুপ্রাণিত হয়ে এলাকার অনেক কিশোরই নামাজ আদায় শুরু করে। তবে এতে সফল হয়েছেন ১৫ জন।

মসজিদের সভাপতি মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি উৎসাহ দিতে ও মসজিদমুখী করতে এমন আয়োজন করা হয়েছে। কারণ নামাজের মাধ্যমে সমাজ থেকে মাদক, অন্যায়, অবিচার দূর হবে। সমাজ সুন্দর, সুশৃঙ্খল ও বাসযোগ্য হিসেবে গড়ে উঠবে।

মো. আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে আমাদের গ্রামের লন্ডন প্রবাসী হুমায়ুন কবির এতে সহযোগিতা করেছেন, আল্লাহ তার মনের আশা পূরণ করুন।

বোয়ালমারী জামে মসজিদের ইমাম বলেন, প্রতিযোগিতা চলাকালীন তাদের শুধু নামাজই পড়ানো হয়নি। বরং সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজ সম্পর্কে জরুরি মাসয়ালাও শেখানো হয়েছে, এর সঙ্গে তালিম-তরবিয়ত সম্পর্কে শিক্ষা দেওয়া হয়েছে।
-টিএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ