শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

একুশে বইমেলা: চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দুয়ারে কড়া নাড়ছে বাঙালির প্রাণের মেলা একুশে গ্রন্থমেলা। পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হবে এ মেলা। বাংলা একাডেমি চত্বর ও সোহরাওয়ার্দী উদ্যানকে ঘিরে এখন চলছে কর্ম ব্যস্ততা। স্টল, প্যাভিলিয়নের অবকাঠামো নির্মান ও সাজসজ্জার কাজ চলছে।

প্রকাশক ও বাংলা একাডেমি কর্তৃপক্ষ জানান, উদ্বোধনের আগেই এবারের মেলা পাঠক দর্শনার্থীদের জন্য প্রস্তুত করা হবে। মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কর্মীদের এমন ব্যস্ততা এখন বাংলা একাডেমী প্রাঙ্গন আর সোহরাওয়ার্দী উদ্যান জুড়ে। আর দু’দিন পরেই শুরু হবে বই মেলা।

স্টল নির্মাণ ও প্যাভিলিয়ন তৈরির কাজে ব্যস্ত সময় পারছেন নির্মাণ শ্রমিকরা। প্যাভিলিয়নগুলো বিভিন্ন স্থাপত্যশৈলির আদলে নির্মান করছেন প্রকাশকরা।

শ্রমিকরা বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই প্রকাশকদের কাছে বুঝিয়ে দিবেন স্টাল ও প্যাভিলিয়নগুলো। এবার স্টল ও প্যাভিলিয়ন বিন্যাসে আছে ভিন্নতা। পহেলা ফেব্রুয়ারির আগেই সব আয়োজন সম্পন্ন হবে।

এবারের মেলায় সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে ৭৩২টি স্টল ও ২০৭টি প্যাভিলিয়ন থাকছে।

সোহরাওার্দী উদ্যানে মেলায় প্রবেশের শুরুতেই থাকবে শিশু চত্ত্বর। আর গ্রন্থ উন্মোচন ও লেখক বলছি মঞ্চ থাকবে সোহরাওয়ার্দী উদ্যানের অংশে।মাসব্যাপী এ বইমেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে। আর ছুটির দিনে শুরু হবে সকাল ১১ টা থেকে।

-টিএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ