শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

‘স্বাধীনতার ৫২ বছরেও ভাত ও ভোটের জন্য মানুষ এখনও লড়াই করছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: স্বাধীনতার ৫২ বছরেও ভাত ও ভোটের জন্য মানুষ এখনও লড়াই করছে বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

তিনি বলেছেন, সরকার উন্নয়নের মহাসড়কে দেশকে নিয়ে গেছে বলে বক্তব্য দিলেও হাকিকত হলো এখনো মানুষ দরিদ্র সীমার নিচে বসবাস করছে। এখনো মানুষ ক্ষুধার যাতনা সইতে না পেরে স্বপরিবারে আত্মহত্যার করার ঘটনা আমাদের বিবেক নাড়িয়ে দেয় স্বাধীনতার ৫২ বছরেও মানুষ প্রকৃতপক্ষে স্বাধীন নয়। ভাত ও ভোটের জন্য মানুষ এখনও লড়াই করছে। নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে মানুষ অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। চিকিৎসা বঞ্চিত মানুষ অসহায় বসবাস করছে। কৃষকরা তাদের পণ্যের ন্যায্য দাম পাচ্ছে না। একটি মধ্যসত্তভোগি গোষ্ঠী বাজার নিয়ন্ত্রণ করছে। দলীয় লোকজন বাজার নিয়ন্ত্রণ করার কারণে সিন্ডিকেট ভাঙতে ব্যর্থ সরকার।

আজ শুক্রবার ২৭ জানুয়ারি সকাল ৯টা হতে রাজধানীর কাজী বশির মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের দ্বি বার্ষিক নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সহ-সভাপতি মুফতী এএনএম জিয়াউল হক মজুমদার, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, দলের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, উপদেষ্টা এডভোকেট লুৎফুর রহমান শেখ, সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর
রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শওকত আলী হাওলাদার, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, ডা. শহিদুল ইসলাম।

সম্মেলন পরিচালনা করেন নগর সাংগঠনিক সম্পাদক কেএম শরীয়াতুল্লাহ ও সহ-প্রচার সম্পাদক মাওলানা জিয়াউল আশরাফ। এছাড়া ১৩ দফা সম্মেলন ঘোষণাপত্র পাঠ করেন দক্ষিণ সেক্রেটারী মুহাম্মদ আব্দুল আউয়াল মজুমদার।

সম্মেলনে বিগত কমিটি ভেঙ্গে দিয়ে ২০২৩-২৪ সেশনের জন্য মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমকে সভাপতি, মুহাম্মদ আব্দুল আউয়াল মজুমদারকে সহ-সভাপতি এবং ডা. মুহাম্মদ শহিদুল ইসলামকে সেক্রেটারী করে ঢাকা মহানগর দক্ষিণ কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। পরে তিনি তাদের শপথ বাক্য পাঠ করান।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ