শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

ভারত সফরে মিসরের প্রেসিডেন্ট,মোদির সঙ্গে বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আজ তিন দিনের সফরে ভারত পৌঁছেছেন মিসরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ এল-সিসি। কৃষি, ডিজিটাল ডোমেইন ও বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়ানোর ওপর জোর দিতে গতকাল মঙ্গলবার দেশটিতে সফরে যান তিনি।আজ বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মিসরের প্রেসিডেন্ট সিসি দীর্ঘ সময় বৈঠক করবেন। এরপর উভয়পক্ষ সম্পর্ক জোরদার করতে বেশ কয়েকটি চুক্তিতে স্বাক্ষর করবে বলে আশা করা হচ্ছে।

মোদি টুইটারে বলেন, ‘ভারতে উষ্ণ স্বাগতম, প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। আমাদের প্রজাতন্ত্র দিবস উদযাপনে প্রধান অতিথি হিসেবে আপনার ঐতিহাসিক ভারত সফর সমস্ত ভারতীয়দের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। আগামীকাল আমাদের আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি।’

ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ৬৮ বছর বয়সী এই প্রভাবশালী আরব নেতা।পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজকুমার রঞ্জন সিং বিমানবন্দরে সিসিকে স্বাগত জানিয়েছেন।

অরিন্দম বাগচি টুইটারে বলেছেন, ‘এই সফর ভারত ও মিসরের দীর্ঘস্থায়ী বন্ধুত্বকে আরো গভীর করবে।’উচ্চপর্যায়ের প্রতিনিধি দল নিয়ে ভারত সফরে গেছেন সিসি।

তবে এই প্রথম ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মিসরের প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে। মিসরীয় সেনাবাহিনীর একটি সামরিক দলও প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেবে।
টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ