শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয় এমন কিছু পাঠ্যবইয়ে রাখা হবে না: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: অভিযোগ পরামর্শ আমরা নেব। যেখানে সমস্যা-আপত্তি পাওয়া যাবে। কমিটি গঠন করা হবে। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা, কাউকে ব্যক্তিগতভাবে আঘাত করা যাবে না। সেসব বিষয়েও আমরা সতর্ক থাকব। পাঠ্য বইয়ের ভুল সংশোধন নিয়েও আমরা কাজ করছি বলে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে নতুন শিক্ষাক্রম বিষয়ক সংবাদ সম্মেলতে তিনি এসব কথা জানান।

চলতি বছর পাঠ্য বইয়ের ভুল-ভ্রান্তি নিয়ে ব্যাপক আলোচনা হওয়ায় এ নিয়ে দুটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, পাঠ্য বইয়ের কোথাও অসঙ্গতি, ভুল বা অস্বস্তি থাকলে তা সংশোধনের জন্য একটি বিশেষজ্ঞ কমিটি করা হয়েছে। কমিটিতে স্বাস্থ্য, ধর্মীয়, পেশাগত বিশেষজ্ঞরা থাকবেন। যেকোনো জায়গা থেকে যেকোনো মতামত বিশ্লেষণের মাধ্যমে তা সংশোধন করা হবে। আবার এনসিটিবি থেকে কেউ ইচ্ছাকৃত ভুল বা গাফিলতি করে থাকলে তা তদন্তের জন্য আলাদা কমিটি গঠিত হয়েছে। তদন্তে কারো সংশ্লিষ্টতার প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টরা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ