শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

রাস্তা প্রশস্তের অজুহাতে ভেঙ্গে ফেলা হল ৫০০ বছরের পুরনো মসজিদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক : রাস্তা প্রশস্ত করার অজুহাতে ৫০০ বছরের পুরনো একটি ঐতিহাসিক মসজিদ ভেঙে দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে এ ঘটনাটি ঘটে।

রাজ্যের সরকার রাস্তা প্রশস্ত করার অজুহাতে এলাহাবাদ শহরের হান্ডিয়া এলাকায় শের শাহ সুরির আমলের ঐতিহাসিক মসজিদ ভেঙে দিয়েছে।

উত্তরপ্রদেশ রাজ্যের মসজিদের ইমাম ও এলাকার স্থানীয় বাসিন্দারা বলছেন, মসজিদ ভাঙার বিষয়টি আদালতে শুনানি চলছিল এবং ১৬ই জানুয়ারি আদালত এ বিষয়ে শুনানি করে সিদ্ধান্ত দেওয়ার কথা ছিল, কিন্তু প্রশাসন ১৬ই জানুয়ারির আগে মসজিদ ভাঙ্গার কাজ শুরু করে।

রাজ্যের স্থানীয় বাসিন্দারা যোগী সরকার ও স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে মুসলমানদের প্রতি অবিচারের অভিযোগ তুলেছেন কিন্তু সরকার ও প্রশাসন বলছে, শের শাহ সুরির আমলে নির্মিত হাইওয়ে জিটি রোডকে প্রশস্ত করতে মসজিদটি ভেঙে ফেলা হয়েছে।

সম্প্রতি, হিউম্যান রাইটস ওয়াচ তার বার্ষিক প্রতিবেদনে বিভিন্ন অজুহাতে ভারতের বিজেপি শাসিত রাজ্যগুলিতে মুসলিম সম্পত্তি এবং বাড়িঘর বুলডোজ দিয়ে ভেঙ্গে ফেলার প্রতিবাদ জানিয়ে তীব্র নিন্দা জানিয়েছে।
টিএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ