শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সিলেটে কাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সিলেটে পরিবহন শ্রমিক নেতা আলী আকবর রাজনের মুক্তির দাবিতে আগামীকাল সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি। রবিবার বিকালে এই ধর্মঘটের ঘোষণা দিয়েছেন জেলা বাস মালিক সমিতির সভাপতি ময়নুল ইসলাম।

তিনি জানান, সোমবার সকাল ৬টা থেকে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি শুরু হবে। এ জন্য বাস, মিনিবাস, সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা, ট্রাক চলাচল বন্ধ থাকবে। রাজনকে মুক্তি দেওয়া না হলে প্রয়োজনে সিলেট বিভাগজুড়ে এ কর্মবিরতি পালন করা হবে।

জানা যায়, আলী আকবর রাজন সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শ্রমিক ইউনিয়নের বিভাগীয় কমিটিতেও তিনি একই পদে রয়েছেন। রাজন বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ওসি আলী মাহমুদ জানান, ২০১৮ সালে অগ্নিসংযোগের একটি ঘটনায় দায়েরকৃত মামলার অন্যতম আসামি রাজন। এই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে গত ৭ ডিসেম্বর পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ ছাড়াও তার বিরুদ্ধে আরও মামলা রয়েছে।

এদিকে জেলা বাস মালিক সমিতির সভাপতি ময়নুল ইসলাম দাবি করেছেন, আলী আকবর রাজন শ্রমিক ইউনিয়নের একজন গুরুত্বপূর্ণ নেতা। তাকে গ্রেপ্তারের পর বার বার জামিন আবেদন করা হলেও তা মঞ্জুর হয়নি।

তার মুক্তি চেয়ে সিলেটের বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারকলিপিও দেওয়া হয়েছে। এরপরও মুক্তি না পাওয়ায় এবার কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে। পরিবহন মালিক-শ্রমিকেরা সর্বাত্মকভাবে কর্মবিরতি পালন করবেন বলেও তিনি জানান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ