শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিদ্যুতের পর পুনরায় গ্যাসের মূল্য় বৃদ্ধির সরকারি সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)। সেই ‍সাথে ‍সরকারের এমন অনৈতিক সিন্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদও জানিয়েছেন তিনি।

গতকাল বুধবার (১৮ জানুয়ারি) এক বিবৃতিতে গ্যাসের মূল্যবৃদ্ধির এই সরকারি সিদ্ধান্তকে গণবিরোধী আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানান চরমোনাই পীর।

এ সময় তিনি বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে দেশজুড়ে যখন তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে, তখন সেই ক্ষোভকে প্রশমিত না করেই গ্যাসের মূল্য প্রায় তিন গুণ বৃদ্ধি প্রমাণ করে সরকার জনগণকে মানুষই মনে করছে না। সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের ফলে আবারও প্রমাণিত হলো সরকার জনগণের সরকার নয়, লুটেরা ও দুর্নীতিবাজ সরকার। বিদ্যুতের পর গ্যাসের মূল্যবৃদ্ধি করে চরম দুর্ভোগে থাকা জনগণকে সীমাহীন বিপথে ও দুর্ভোগের মধ্যে ঠেলে দিলো।

তিনি আরও বলেন, সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা, ভুলনীতির কারণে এমনিতেই জনগণ চরম দুঃসময় অতিক্রম করছে। এরমধ্যে গত ৫ দিন আগে বিদ্যুতের মূল্যবৃদ্ধির পর এখন বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র-কুটির শিল্প, বিদ্যুৎকেন্দ্র এমনকি হোটেল রেস্তোরাঁ খাতে গ্যাসের মূল্য ২ থেকে ৩ গুণ বৃদ্ধির ফলে প্রতিটি পণ্য, বিদ্যুৎ ও খাদ্যের দাম আবারও অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাবে। গ্যাসের মূল্যবৃদ্ধি না করতে ব্যবসায়ীদের অনুরোধ উপেক্ষা করে একতরফা গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে সবকিছুতেই এর প্রভাব পড়বে।

মুফতি রেজাউল করিম বলেন, এমনিতেই গ্যাসের সংকট মারাত্মক আকার ধারণ করেছে। কল-কারখানা এমনকি বাসা-বাড়িতে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নেই, গ্যাস সংকটে বাসা বাড়ির চুলা জ্বলছে না, কল-কারখানার উৎপাদনও ক্রমাগত হ্রাস পাচ্ছে। এমন অসহনীয় পরিস্থিতিতে গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে শিল্প কারখানা ঝুঁকির মধ্যে পড়বে, জনগণের জীবন যাত্রার ব্যয় আরও বৃদ্ধি পাবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ