শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

দিনাজপুরে মাদ্রাসায় আগুন, ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: দিনাজপুরের বীরগঞ্জের আরাজি মিলনপুরে অবস্থিত আশরাফুল উলুম কওমি মাদ্রাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট বিস্ফোরণে এই আগুনের সূত্রপাত বলে জানা যায়। এতে প্রায় ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় প্রতিষ্ঠানটির।

জানা যায়, মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় মাগরিবের নামাজ চলাকালীন লাগা এই আগুনে ছাত্র-শিক্ষকদের গায়ে থাকা পোশাক ছাড়া কিছুই অবশিষ্ট নেই। স্থানীয় প্রবীণ আলেম মাওলানা আব্দুর রহমান পরিচালিত মাদরাসাটির ছয় রুম বিশিষ্ট একটি লম্বা টিন সেট বিল্ডিং, একটি মোটরসাইকেল, একটি বাইসাইকেল, ফ্রিজ, প্রাতিষ্ঠানিক কাগজপত্র, আবাসিক ছাত্র-শিক্ষকদের সব আসবাবপত্র, কিতাবাদি এবং ১৫০ মন ধান পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ফায়ার সার্ভিসের রিপোর্ট বলছে, দীর্ঘ একঘণ্টা পর রাত সাড়ে সাতটার দিকে নিয়ন্ত্রণে আসে আগুন। ক্ষয়ক্ষতির পরিমাণ ৭ লক্ষ টাকা। উদ্ধার করা গেছে ২০ লাখ টাকার মালামাল।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, মাদরাসাটি শরহে বেকায়া পর্যন্ত। এতে পড়াশোনা করছেন প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থী। প্রচণ্ড এই শীতে শিক্ষার্থীরা পরিধেয় কাপড়, বিছানাপত্র হারিয়ে অনেকটা অসহায়। তাছাড়া তাদের কিতাবপত্রও পুড়ে গেছে। ইতোমধ্যেই খতমে নবুওয়ত মারকায বাংলাদেশ’র পক্ষ থেকে ছাত্রদেরকে বিছানাপত্রসহ কিছু সামানা দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটির পাশে দাঁড়াতে বা সার্বিক বিষয়ে জানতে যোগাযোগ করতে পারেন- +880 1743199312 নাম্বারে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ