শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

সুষ্ঠুভাবে হজ আয়োজনে সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে: ধর্ম প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিগত বছরের মতো এ বছরেও সুন্দর, সুষ্ঠুভাবে হজ আয়োজনে সরকারের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

তিনি আরও বলেন, এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করার সুযোগ পাবেন। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান গত শনিবার সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে স্থানীয় প্রবাসীদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মতিউল ইসলাম ও হজ কাউন্সেলর মো. জহিরুল ইসলাম। এছাড়াও সভায় দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী এবং রিয়াদে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পেশার ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ফরিদুল হক খান বলেন, ‘করোনার পর বিগত বছরে স্বল্প সময়ে আমরা সবাই মিলে সুন্দর ও সুষ্ঠুভাবে হজ আয়োজন করার চেষ্টা করেছি। ধর্ম মন্ত্রণালয়ের পাশাপাশি সৌদি আরবের বাংলাদেশ হজ মিশন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট, ও রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস এতে সার্বিকভাবে সহযোগিতা করেছে।’

তিনি হজ আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে বিশেষ ধন্যবাদ জানান।

ধর্ম প্রতিমন্ত্রী হজ আয়োজন আরও সুন্দর করার জন্য প্রবাসীদের সঙ্গে এই মতবিনিময় সভায় অংশগ্রহণ করেছেন বলে জানান। প্রবাসীদের বিভিন্ন পরামর্শ অনুযায়ী আগামীতে হজ আয়োজন আরও সুন্দর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

ফরিদুল হক খান বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। পদ্মাসেতু নির্মাণ, মেট্রো রেল চালু, কর্ণফুলী টানেলসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে দেশের জিডিপি আগামীতে অনেক বেড়ে যাবে।

তিনি প্রবাসীদের দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণের প্রকল্প হাতে নেয়া হয়। আগামী ১৬ তারিখে দেশের বিভিন্ন অঞ্চলে নির্মিত ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হবে এবং এ বছর আরও অনেকগুলো মডেল মসজিদ নির্মাণ সম্পন্ন করা হবে।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধশালী, স্মার্ট দেশে উন্নীত হবে। অনুষ্ঠানে প্রায় ২২ জন প্রবাসী বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ