শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ইজতেমা শেষে পশ্চিমবঙ্গের গ্রন্থাগার মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ যা বললেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। আলমিশুরার ৫৬তম বিশ্ব ইজতেমায় অংশ নিয়েছেন পশ্চিমবঙ্গের মাননীয় গণশিক্ষা প্রসার ও গ্রন্থাগার মন্ত্রী, মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী। ইজতেমায় তিনদিন অবস্থান করে শেষ দিন দোয়ার পর খুবই গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় দুটি প্রস্তাবনা পেশ করেন।

আজ রোববার ইজতেমার মুনাজাত শেষে গণমাধ্যমকে দেয়া এক ভিডিও সাক্ষাৎকারে তিনি বলেন, এই প্রথম আমি এসেছি এ বিশ্ব ইজতেমায়। বাংলাদেশের ৫৬তম ইজতেমায় অংশগ্রহণ করতে পেরে আমি আনন্দিত। আলহামদুলিল্লাহ।

হজ ওমরার পর সবচেয়ে বড় মুসলিমদের জমায়েত এ ইজতেমা। তাদের ব্যবস্থাপনা আলহামদুলিল্লাহ খুবই সুন্দর। লাখ লাখ মানুষের জমায়েত। আল্লাহ তায়ালার পথে দীনের দাওয়াত দিতে তারা একত্রিত হয়েছেন।

আমি এক মুরব্বিকে জিজ্ঞেস করলাম এ জায়গাটা কে দিয়েছেন। তিনি জানালেন শেখ মুজিবুর রহমান। মরহুম শেখ মুজিবুর রহমান এ জায়গা দিয়েছেন। আপনাদের কাগজপত্র আছে কি না। দলিল আছে কি না। এটা যাচাই করবেন।

তিনি আরো বলেন, আমি ভারতের দারুল উলুম দেওবন্দ পড়াশো করেছি। দেওবন্দে সব দেশ থেকে ছেলেরা আসছে, পড়াশোনা করছে। ইউরোপ থেকে আসছে। কিন্তু বাংলাদেশ থেকে যাওয়ার অনুমতি নেই। এ বিষয়টা আমার ভালো লাগেনি। আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করবো বাংলাদেশের সন্তানরা যেনো লিগেলি দেওবন্দে পড়াশোনা করতে পারে।

আলেমরা অবশ্যই0সরকারের কাছে যেতে হবে। সরকার তাহলে আপন মনে করবে। আমি মমতা সরকারের ৭ বারের এমপি। আমি কাছে যাওয়ার কারণেই আমাকে তারা বুঝতে পেরেছে। তাই সরকারের কাছে যেতে হবে। সমস্যার কথা জানাতে হবে।

তিনি আরো বলেন, এই যে আমরা বাংলাদেশের খবর রাখি আপনারা প্রতিবেশী হওয়ার কারণে। আমাদের আটটি বর্ডার এ দেশের সাথে লাগোয়া। আমরা না চাইলেও আপনাদের সাথে সম্পর্ক। আপনাদের ছাড়া আমাদের চলবে না। আমাদের ছাড়াও আপনাদের চলা মুশকিল। তাই আপনাদের সাথে আমার আত্মার সম্পর্ক। আছে থাকবে ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, দেশ যেনো ওলামাদের দিকে নজর দেয়। তারা নবিদের ওয়ারিস। তারা কখনো কারো ক্ষতি করবে না। ক্ষতি করার চিন্তাও করবে না।

উল্লেখ্য, মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে ৫৬তম বিশ্ব ইজতেমা। মোনাজাত পরিচালনা করেন তাবলিগের মুরব্বি মাওলানা কারী জুবায়ের আহমাদ।

রোববার সকাল ১০টায় শুরু হওয়া মোনাজাত চলে প্রায় পঁচিশ মিনিট। দেশ-বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসল্লি এতে অংশ নেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ