শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

আবারও ওমরাহ পালন করলেন দাউদ কিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দ্বিতীয়বারের মতো পবিত্র ওমরাহ পালন করেছেন সম্প্রতি বাংলাদেশ ঘুরে যাওয়া দক্ষিণ কোরিয়ার ইউটিউবার দাউদ কিম।

শনিবার (১৪ জানুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

দাউদ কিম লেখেন, আমি আবারও মক্কায় এসেছি। এই জায়গা আমার হোমটাউনের মতো, খুব শান্তিপূর্ণ এবং খুবই পবিত্র। এই পোস্টেই জীবন নিয়ে নিজের কিছু উপলব্ধির কথাও লিখেছেন দাউদ কিম।

তিনি লেখেন, কেন আমরা জন্মেছি? কেন আমরা বেঁচে থাকি? আমরা কোথায় যাচ্ছি? আমার জীবনটা এলোমেলো ছিল। আমি ভেবেছিলাম আমি সবচেয়ে দুর্ভাগা ব্যক্তি। তাই আমি পথহারা হয়ে ঘুরে বেড়াতাম উত্তরের আশায়। আমি বুঝতে পেরেছি আমি একা নই। কেউ একজন আমার পাশে থেকে আমাকে সঠিক পথ দেখানোর চেষ্টা করছে। আমি বুঝতে পারি, আল্লাহ আমার পাশে রয়েছে।

দাউদ কিম লেখেন, ইসলাম আমার সব প্রশ্নের উত্তর দিয়েছে। এছাড়া আমি যা করি, তার সবকিছুতেই আল্লাহ আমাকে পথ দেখান। আমার জীবন এখনও নিখুঁত নয়। মাঝে মাঝে আমি অনেক সমালোচনার শিকার হই। আমি এখনও ভুল করি। কিন্তু তবুও আমি একজন মুসলিম। আর আমি কখনই আল্লাহর রহমতের আশা ত্যাগ করব না। আমার বিশ্বাস কখনও পরিবর্তন হবে না। আল্লাহ ছাড়া কোনো মাবুদ নেই এবং মুহাম্মদ (সা.) আল্লাহর রাসুল।

তিনি আরও লেখেন, এই মুহূর্তে আমি পবিত্রতম শহর এবং পবিত্রতম স্থানে এসেছি। আল্লাহ আমার গুনাহ মাফ করুন এবং আমাকে সঠিক পথে পরিচালিত করুন। এবং আমি আশা করি যাদের সাহায্য প্রয়োজন, আল্লাহ তাদের সবাইকে হেদায়েত দান করুন। আল্লাহ তায়ালা বিশ্বের সব মুসলিম উম্মাহর প্রতি মঙ্গল করুন। যেদিন আমরা জান্নাতে মিলিত হব। আমিন।

প্রসঙ্গত, ধর্মান্তরিত হওয়ার আগে কিম জায় হান নামে জন্ম নিয়েছিলেন তিনি। পরে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তিউনিশিয়ার মতো দেশগুলো ঘুরতে গিয়ে ইসলাম ধর্মের দ্বারা অনুপ্রাণিত হয়ে মুসলিম হন। ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি ‘দাউদ কিম’ নাম গ্রহণ করেন। ২৮ বছর বয়সী এই কোরিয়ান যুবকের জন্ম শেওনানে। আগে গান করতেন। এখন ইউটিউব ভিডিও তৈরি করেন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ